জবি ছাত্রলীগের সভাপতি তরিকুল, সম্পাদক রাসেল

ইসরাফিল হোসাইন, ঢাকাটাইমস
| আপডেট : ১৭ অক্টোবর ২০১৭, ১৮:১৪ | প্রকাশিত : ১৭ অক্টোবর ২০১৭, ১৫:১৪

সম্মেলনের সাড়ে ছয় মাস পর জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শাখা ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণা করেছে কেন্দ্রীয় ছাত্রলীগের নির্বাহী সংসদ। আগামী এক বছরের জন্য ঘোষিত কমিটিতে সভাপতি করা হয়েছে তরিকুল ইসলাম তুর্যকে এবং সাধারণ সম্পাদক করা হয়েছে শেখ জয়নাল আবেদীন রাসেলকে।

মঙ্গলবার কেন্দ্রীয় ছাত্রলীগের দপ্তর সম্পাদক দেলোয়ার শাহাজাদা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

গত ৩০ মার্চ জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনের প্রায় সাড়ে ছয় মাস পর এই কমিটি দেয়া হলো। যদিও সম্মেলন শেষে ছাত্রলীগের কেন্দ্রীয় সংসদের সভাপতি সাইফুর রহমান সোহাগ জবি শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করে দ্রুত কমিটি দেয়ার কথা বলেছিলেন।

এছাড়া জবি শাখা ছাত্রলীগের নতুন কমিটিতে সহসভাপতি হিসেবে আছেন আপেল মাহমুদ, আল মামুন কবির, মমিনুর রহমান মমিন, তানজিনা শিমু, আশরাফুল ইসলাম টিটন, শরিফুল ইসলাম, এমএম নাজমুল হাসান, জাহেদুল ইসলাম, জামাল উদ্দীন, নাজীম উদ্দীন তুষার, আখতার হোসাইন, আব্দুল্লাহ শাহীন, হাসান আহমেদ খান, আর আমিন শেখ, বিজন হালদার রানা, পলাশ দেব, জুয়েল হোসেন শ্রাবণ।

যুগ্ম সাধারণ সম্পাদক হয়েছেন আব্দুর রহিম কাউসার, শ্রাবণ হালদার, তারেক আজিজ, খন্দকার নুরুজ্জামান নবীন, নাজমুল হাসান, আতাউর রহমান ডেভিড, রিশাদুল ইসলাম রিসাদ, নাজমুর আলম, মশিউর রহমান লিজন।

সাংগঠনিক সম্পাদক ইব্রাহীম ফরায়েজী, সৈয়দ শাকিল, আকিব বীন বারী, এম এ মমিন, নুরুল আফসার, আসাদুজ্জামান আসাদ, তৌকির আহমেদ, আখতার হোসেন, আফ্রিন লাবনি।

প্রচার সম্পাদক আল মামুন ও দপ্তর সম্পাদক শাহবাজ হোসেন বর্ষণ।

এদিকে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের পদ প্রত্যাশীদের ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটিতে ২০টি পদে মনোনয়ন দেয়া হয়েছে। তারা হলেন কেন্দ্রীয় উপপ্রচার সম্পাদক সাইদুর রহমান জুয়েল, হারুন অর রশিদ। উপশিক্ষা পাঠচক্র বিষয়ক সম্পাদক মিজানুর রহমান মিজান, উপসাংস্কৃতিক সম্পাদক আনিসুর রহমান শিশির, উপসমাজ সেবা বিষয়ক সম্পাদক কামরুল ইসলাম, উপক্রীড়া বিষয়ক সম্পাদক শামীম রেজা, উপপাঠাগার বিষয়ক সম্পাদক সাইফুল্লাহ ইবনে আব্দুল সুমন, উপ তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক জহির রায়হান আগুন, উপ অর্থ বিষয়ক সম্পাদক শেখ রুবেল, উপ স্কুলছাত্র বিষয়ক সম্পাদক তানভীর রহমান খান, উপ পরিবেশ বিষয়ক সম্পাদক সুরঞ্জন ঘোষ, উপ ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক সম্পাদক মাহবুব আলম রবিন, সহসম্পাদক ফরিদ উজ জামান, জামাল উদ্দীন, মনির হোসেন খান সোহেল, আসাদুজ্জামান ইবনে আহমেদ শাকিল, মিলন হোসেন, উমর ফারুক শিপুল। এছাড়া কেন্দ্রীয় সদস্য পদ লাভ করেন - আরিফুর রহমান এবং আব্দুস সালাম।

প্রসঙ্গত, ২০১২ সালের ৩ অক্টোবর এফএম শরিফুল ইসলামকে সভাপতি এবং এসএম সিরাজুল ইসলামকে সাধারণ সম্পাদক করে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সর্বশেষ কমিটি গঠন করা হয়। এক বছরের পরিবর্তে প্রায় সাড়ে চার বছর কার্যক্রম চালায় শরিফ-সিরাজ কমিটি।

(ঢাকাটাইমস/১৭অক্টোবর/আইএইচ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :