মির্জাপুরে একযোগে চার লাখ তালের চারা ও বীজ রোপন

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ অক্টোবর ২০১৭, ১৫:৫৬

‘লাগাই তাল বৃক্ষ প্রেয়সী মির্জাপুরে, বজ্রপাতে মরণ ভীতি হারিয়ে যাক চির তরে’ এই শ্লোগান নিয়ে একযোগে টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার ১৪টি ইউনিয়ন ও একটি পৌরসভায় চার লাখ তালগাছ ও তালবীজ রোপণ করা হয়েছে।

মঙ্গলবার সকালে উপজেলা প্রশাসনের উদ্যোগে পৌর সদরের আলহাজ শফিউদ্দিন মিঞা ও একাব্বর হোসেন টেকনিক্যাল কলেজ মাঠে প্রধান অতিথি হিসেবে কর্মসূচির উদ্বোধন করেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মো. একাব্বর হোসেন এমপি।

এছাড়া একই সময়ে মির্জাপুর উপজেলা পরিষদ প্রাঙ্গণে তালগাছের চারা রোপণ করেন টাঙ্গাইলের জেলা প্রশাসক খান মো. নূরুল আমিন। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার ইসরাত সাদমীন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আকতারুজ্জামান, সিনিয়র মৎস্য কর্মকর্তা আহসান হাসিব খান, কৃষি কর্মকর্তা আরিফুর রহমান, মির্জাপুর এস কে পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল ইসলাম মিঞা প্রমুখ।

তালগাছের চারা ও বীজ রোপণ কর্মসূচী শেষে টাঙ্গাইলের জেলা প্রশাসক খান মো. নূরুল আমিন বলেন, নানা কারণে আমাদের পরিবেশের বিপর্যয় ঘটছে। বিশেষ করে বর্তমান সময়ে বজ্রপাতে দেশে ও পার্শ্ববর্তী দেশ ভারতে প্রচুর প্রাণহানির ঘটনা ঘটছে। তালগাছ বজ্রপাত রোধ করতে সক্ষম। পরিবেশের বিপর্যয় রক্ষা ও মানুষের প্রাণহানি থেকে বাঁচাতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে বেশি করে তালগাছের চারা ও বীজ রোপণের নির্দেশনা দিয়েছেন। মাননীয় প্রধানমন্ত্রীর সেই নির্দেশনায় মির্জাপুর উপজেলা প্রশাসনের উদ্যোগে একযোগে চার লাখ তালগাছের চারা ও বীজ রোপন করা হচ্ছে বলে তিনি উল্লেখ করেন।

(ঢাকাটাইমস/১৭অক্টোবর/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :