খুলনায় স্কুলছাত্রীর আত্মহত্যায় বখাটের মা রিমান্ডে

খুলনা ব্যুরো প্রধান, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ অক্টোবর ২০১৭, ১৬:১০

বখাটের উৎপাতে স্কুলছাত্রী শামছুর নাহার চাঁদনীর আত্মহত্যার ঘটনায় দায়ের করা মামলায় বখাটের মা মাফিয়া বেগমের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। মাফিয়া বেগম অভিযুক্ত বখাটে শামীম হাসান শুভ’র মা। তিনি স্থানীয় আওয়ামী লীগের নেত্রী বলে জানা গেছে।

পুলিশের ১০ দিনের রিমান্ড আবেদনের শুনানি শেষে মঙ্গলবার খুলনার অতিরিক্ত সিএমএম সুমি আহমেদ তিন দিন মঞ্জুর করেন।

গত ১৩ অক্টোবর (শুক্রবার) রাতে নগরীর হরিণটানা প্রাথমিক বিদ্যালয়ের কাছে নিজ বাড়িতে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করে খুলনা মহানগরীর সরকারি করোনেশন বালিকা উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্রী চাঁদনী। স্থানীয় বখাটে শামীম হাসান শুভর অত্যাচারে সে আত্মহত্যায় বাধ্য হয় বলে অভিযোগ ওঠে। এঘটনায় ১৪ অক্টোবর নগরীর লবণচরা থানায় বখাটে শুভসহ চারজনের বিরুদ্ধে দণ্ডবিধির ৩০৬ ধারায় মামলা দায়ের করেন চাঁদনীর বাবা রবিউল ইসলাম। পুলিশ অভিযান চালিয়ে মাফিয়া বেগমকে গ্রেপ্তার করে। মামলায় বখাটে শামীম হাসান শুভ, তার বাবা শাহ আলমসহ পাঁচজনকে আসামি করা হয়।

লবণচরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল ইসলাম জানান, শনিবার রাতেই এলাকায় অভিযান চালিয়ে এজাহারভুক্ত আসামি মাফিয়া বেগমকে গ্রেপ্তার করা হয়েছে। শুভ ও তার পরিবারের সদস্যরা ঘটনার পর থেকেই পলাতক রয়েছে।

এদিকে চাঁদনীর আত্মহত্যার ঘটনায় খুলনার সাধারণ মানুষসহ বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা মানববন্ধনসহ নানা কর্মসূচি পালন করেছে।

নিহতের পরিবার সূত্র জানায়, চাঁদনীর বাবা সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত সার্জেন্ট রবিউল ইসলাম নগরীর হরিণটানা প্রাইমারি স্কুলের কাছে জায়গা কিনে বাড়ি তৈরি করে কয়েক বছর ধরে পরিবারসহ বসবাস করছেন। ওই এলাকার স্যানিটারি মিস্ত্রি শাহ আলমের বখাটে ছেলে শুভ চাঁদনীকে স্কুলে যাওয়া-আসার পথে দলবলসহ উত্ত্যক্ত করত।

(ঢাকাটাইমস/১৭অক্টোবর/এসএএইচ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত