ফ্রান্সে শর্ট ফিল্ম ‘প্রবাসীদের জুতা পালিশ’ প্রদর্শন

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
| আপডেট : ১৭ অক্টোবর ২০১৭, ১৮:১১ | প্রকাশিত : ১৭ অক্টোবর ২০১৭, ১৮:০৩

প্রবাসীদের আত্মত্যাগের কথা কেউ স্বীকার করুক বা না করুক দেশের উন্নয়নে তাদের অবদান অনস্বীকার্য। নিজের সব চাহিদা বিসর্জন দিয়ে পরিবারের কিংবা সমাজের মানুষের মুখে হাসি ফোটাতে প্রবাসীদের আত্মত্যাগের চিত্র নিয়ে ফ্রান্সে নির্মিত শর্ট ফিল্ম ‘প্রবাসীদের জুতা পালিশ’-এর আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে।

রবিবার প্যারিসের ফ্রান্স আভেক রাব্বানী স্কুলে বিপুলসংখ্যক দর্শকের উপস্থিতে শর্ট ফিল্মের উদ্বোধন করা হয়।

পরিবার-পরিজনকে স্বাবলম্বী করতে নিজের সকল আকাঙ্ক্ষা ত্যাগ করে প্রবাসীরা বিদেশ-বিভূঁইয়ে পড়ে থাকেন, আর এই প্রবাসীদের নিয়ে যারা তাচ্ছিল্য করেন- তাদের দৃষ্টিভঙ্গী পরিবর্তনের বার্তা নিয়ে নির্মিত মূলত এই শর্ট ফিল্ম।

ফ্রঁসে আভেক রাব্বানী খানের প্রযোজনায় ও আহমেদ সুমনের পরিচালনায় এ শর্ট ফিল্ম আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করার পর সংক্ষিপ্ত আলোচনায় অংশ নেন- শর্ট ফিল্মের প্রযোজক খান রাব্বানি, পরিচালক আহমেদ সুমন, শিল্পী অরণ্য আমীর, জয় শিকদার, আমান, রাব্বী, অজয় সুমা দাশ, শীপার আব্বাশী, জাহিদ, মিলন, সোহেল, সজীব প্রমুখ।

রবিশঙ্কর মৈত্রীর কন্ঠে ও অরণ্য আমিরের গান নিয়ে ফ্রান্সের বিভিন্ন লোকেশনে এই শর্ট ফিল্মের চিত্র ধারণ করা হয়েছে। গত কয়েকদিন ধরে সামাজিক যোগাযোগমাধ্যম এটি নিয়ে প্রচারণা চালিয়েছে প্রযোজনা প্রতিষ্ঠান। তাই প্রদর্শনীর পরপরই এটি নিয়ে ফ্রান্সে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের মধ্যে ব্যাপক আগ্রহ দেখা গেছে।

(ঢাকাটাইমস/১৭অক্টোবর/সিকে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত