‘শেখ হাসিনার কারণে বিশ্বে বাংলাদেশ রোল মডেল’

নারায়ণগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ অক্টোবর ২০১৭, ২১:১৮

নারায়ণগঞ্জ-৪ (শহর-বন্দর) আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান বলেছেন, ‘বিশ্বের দরবারে এখন বাংলাদেশ একটি রোল মডেল। এ মডেলের সূচনা হয়েছে আমাদের হিউমিনিটির নেত্রী জননেত্রী শেখ হাসিনার কারণে।’ তিনি বলেন, ‘বর্তমান শিক্ষার্থীরা সঠিক ইতিহাস নিজেরা জেনে আগামী প্রজন্মকে জানাতে হবে। কারণ তারা যেন জানতে পারে বাংলাদেশের মধ্যম আয়ের দেশে পরিণত হওয়ার মূল ইতিহাস ও তার কারিগর জননেত্রী শেখ হাসিনা।’

মঙ্গলবার দুপুরে নারায়ণগঞ্জ সরকারি তোলারাম কলেজের নবীন বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শামীম ওসমান এসব কথা বলেন।

শামীম ওসমান শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, ‘আমাদের নারায়ণগঞ্জ সরকারি তোলারাম কলেজ ও মহিলা কলেজ দুটির উন্নয়নের জন্য এখনো কাজ চলছে। তোমরা আমার নামে শ্লোগান দিও না। লেখাপড়া করে বাবা মায়ের মুখ উজ্জ্বল করো। আমাদের নারায়ণগঞ্জের মুখ উজ্জ্বল করবে। আমরা আমাদের সন্তানদের উচ্চ শিক্ষায় শিক্ষিত করে মানুষের মতো মানুষ বানাতে চাই।’

অনুষ্ঠানে বিশেষ অতিথি নারায়ণগঞ্জ মহিলা সংস্থার চেয়ারম্যান সালমা ওসমান লিপি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, প্রতিহিংসা নয় তোমাদের অন্যায়ের প্রতিবাদ করতে হবে। একটি প্রতিহিংসা আরেকটি প্রতিহিংসার জন্ম দেয়। আমি তোমাদের মা হিসেবে বলতে চাই তোমরা সুনাগরিক হও। সচেতন নাগরিক হও। সবচেয়ে বড় দরিদ্রতা হলো মুর্খতা অশিক্ষিত থাকা।

সালমা ওসমান লিপি বলেন, মুক্তিযুদ্ধের চেতনা ছড়িয়ে দেও। আমরা কৃতজ্ঞ যারা এ দেশটি আমাদের এনে দিয়েছেন। তাই আবারো বলি গর্জে ওঠো আরেকবার জয় বাংলা বলে সামনে বাড়ো।

নবীন বরণ অনষ্ঠানের সভাপতিত্ব করেন সরকারি তোলারাম কলেজের অধ্যক্ষ মধুমিতা চক্রবর্তী। নারায়ণগঞ্জ মহানগর ছাত্রলীগের আহ্বায়ক ও সরকারি তোলারাম কলেজ ছাত্রলীগের সভাপতি হাবিবুর রহমান রিয়াদের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জাকিরুল আলম হেলাল, সহ-সভাপতি কমান্ডার গোপীনাথ দাস, মহানগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি জুয়েল হোসেন, নারায়ণগঞ্জ জেলা মহিলা লীগের সভাপতি শিরিন বেগম, মহানগর মহিলা লীগের সভাপতি ইসরাত জাহান খান স্মৃতি, শিক্ষক পরিষদের সম্পাদক জীবন কৃষ্ণ মোদক, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান সুজন প্রমুখ।

(ঢাকাটাইমস/১৭অক্টোবর/প্রতিনিধি/জেবি)

 

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত