নারায়ণগঞ্জে তিন ‘জঙ্গি’র রায় ১৩ নভেম্বর

নারায়ণগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ অক্টোবর ২০১৭, ২১:২৭

নারায়ণগঞ্জে আটক জেএমবির তিন সদস্যের বিরুদ্ধে বিস্ফোরক দ্রব্য আইনের মামলায় যুক্তিতর্ক শেষ হয়েছে। আগামী ১৩ নভেম্বর রায় ঘোষণার দিন ধার্য্য করেছেন আদালত।
আজ মঙ্গলবার দুপুরে আসামিদের আদালতে উপস্থিত করা হয়।

পরে নারায়ণগঞ্জ ৭নং বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মোসাম্মৎ কামরুন নাহার যুক্তিতর্ক শেষে ১৩ নভেম্বর রায় ঘোষণার দিন ধার্য্য করেন।

আসামিরা হলেন- সদস্য সাইফুল ইসলাম, তৈয়বুর রহমান ও আব্দুল আল নাঈম।
এর আগে সাইফুল ইসলামকে অপর একটি মামলায় মৃত্যুদ- দেয়া হয়েছিল।
আদালতে আসামি তৈয়বুর রহমানের পক্ষে অ্যাড. তারাজ উদ্দিন যুক্তি তুলে ধরেছেন। অপর দুই আসামি নিজেরাই নিজেদের নির্দোষ দাবি করে যুক্তি তুলে ধরেন।

আসামি সাইফুল ইসলাম আদালতের কাঠগড়ায় দাঁড়িয়ে নিজেকে কিশোর দাবি করে বলেন, ‘যখন র‌্যাব আমাকে গ্রেপ্তার করে তখন আমি বন্দর বিএম উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্র ছিলাম। আমি কিশোর হিসেবে যে আইনি সহযোগিতা পাবো সেটি পাচ্ছি না।’

নারায়ণগঞ্জ আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (এপিপি) অ্যাডভোকেট জাসমীন আহমেদ জানান, ২০০৭ সালের ৭ জানুয়ারি রূপগঞ্জ উপজেলার হিরানাল গ্রামের আজিম উদ্দিনের বাড়িতে অভিযান চালায় র‌্যাব। এসময় আজিম উদ্দিনের ছেলে আব্দুল আল নাঈম একই এলাকার মিলন মোল্লার ছেলে তৈয়বুর রহমান ও বন্দর উপজেলার ফরাজিকান্দা গ্রামের মৃত কামালউদ্দীনের ছেলে সাইফুল ইসলামকে আটক করা হয়। এরপর ওই বাড়ি থেকে ৩০টি লোহার তৈরি ইমপ্রোভাইড হ্যান্ডগ্রেনেড উদ্ধার করে র‌্যাব। এঘটনায় আদমজীনগর র‌্যাব-১১ এর ডিএডি আ. ছালাম বাদী হয়ে বিস্ফোরক দ্রব্য আইনে একটি মামলা দায়ের করেন। এ মামলায় সাক্ষ্যগ্রহণ ও যুক্তির্তক শেষে রায় ঘোষণার জন্য আগামী ১৩ নভেম্বর দিন ধার্য্য করেছেন আদালত।

(ঢাকাটাইমস/১৭অক্টোবর/প্রতিনিধি/ ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত