চবির এএফ রহমান হলে শিক্ষার্থীদের তালা

চবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ অক্টোবর ২০১৭, ২১:৫৫

আসবাব সঙ্কট নিরসন, খাবারের মান বৃদ্ধি, রিডিং রুমের ব্যবস্থা করাসহ কয়েক দফা দাবিতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) আবাসিক এ এফ রহমান হলের শিক্ষার্থীরা অবস্থান কর্মসূচি পালন করেন। এক পর্যায়ে হলের অফিস কক্ষ ও প্রধান ফটকে তালা ঝুলিয়ে দেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

জানা যায়, এ এফ রহমান রহমান হলে আবাসিক শিক্ষার্থী প্রায় ৩৬০ জন। অনেক রুমে চারজন শিক্ষার্থীও থাকেন। নেই রুমে পর্যাপ্ত পড়াশোনার সুযোগ। ওয়াইফাই সুবিধাও যথেষ্ট নয়। এসব সমস্যার কথা জানালেও কর্তৃপক্ষ আমলে নিচ্ছে না বলে জানান আন্দোলনরত শিক্ষার্থীরা।
নাম প্রকাশে অনিচ্ছুক ওই হলের এক শিক্ষার্থী বলেন, প্রতি বছর আমাদের থেকে নির্দিষ্ট হারে আবাসিক ফি নেয়া হয়। কিন্তু হলের বিদ্যামান সমস্যা সমাধানে কোনো উদ্যোগ নেয়া হয় না। এ হলের মতো দায়িত্বহীন প্রভোস্ট অন্য কোন হলে নেই।

হলের আবাসিক শিক্ষার্থী আজাদুর রহমান আজাদ বলেন, সমস্যার কথা কর্তৃপক্ষকে লিখিতভাবে জানানো হলেও তারা কোনো ব্যবস্থা নিচ্ছে না। তাই আমরা বাধ্য হয়ে তালা দিয়েছি।

চবির সহকারী প্রক্টর লিটন মিত্র বলেন, হলে কিছু সমস্যা ছিল। যার জন্য আবাসিক শিক্ষার্থীরা তালা ঝুলিয়ে দেয়। পরে আমরা গিয়ে তালা খুলে দিই। তাদের সঙ্গে আমরা কথা বলেছি। হল কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে সমস্যাগুলো সমাধানের চেষ্টা চলছে।

(ঢাকাটাইমস/১৭অক্টোবর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত