মাশরাফিদের সিরিজ বাঁচানোর লড়াই

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৮ অক্টোবর ২০১৭, ১৫:০৩ | প্রকাশিত : ১৮ অক্টোবর ২০১৭, ০৮:৫০

প্রথম ওয়ানডেতে ১০ উইকেটের হার। তিন ম্যাচ সিরিজের আজ দ্বিতীয় ওয়ানডেতে মাঠে নামবে বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা। দুপুর ২টায় পার্লের বোল্যান্ড পার্কে শুরু হবে ম্যাচটি। সরাসরি দেখাবে গাজী টিভি। আজ হারলে সিরিজ চলে যাবে দক্ষিণ আফ্রিকার হাতের মুঠোয়। বিপরীত কিছু হলে বাঁচবে আশা। এমন সমীকরণ সামনে রেখে ব্যাটসম্যানদের পরামর্শ দিয়েছেন তামিম ইকবাল।

‘যদি ২০-৩০ রানের ইনিংসগুলো আমরা ৬০-৭০ করতে পারি, সাথে যদি একজন ৮০-১০০ করে, তাহলে আমাদের রানটা অনেক বড় হয়ে যাবে। একই সঙ্গে আমরা খেলোয়াড়রাও শিখব, এই কন্ডিশনে কিভাবে রান করতে হয়। যদি এভাবে হয় তাহলে খুব ভালো। ব্যাটসম্যানদের সবার নিজের খেলা নিয়েও চিন্তা করা উচিত। ২০-৩০ নিজের জন্য যথেষ্ট নয়, দলের জন্য যথেষ্ট নয়। বড় স্কোর গড়তে হবে।’

বোলারদের কাঁধে হাত রেখে তামিম বলেন, ‘একটা-দুইটা ম্যাচ বা একটা সিরিজ দেখে এত আলোচনা যদি আমরা না করি তাহলেই ভালো। কারণ, ওরা সবাই তরুণ বোলার। ২০-২৫ বছর বয়স এদের। যদি এই সিরিজ ভালো নাও যায়, এই সিরিজ থেকে শিক্ষা নিয়ে পরের সিরিজে ওরা ভালো করবে। ওখান থেকে আমি নিশ্চিত কেউ না কেউ ভালো করবে।’

ইনজুরির কারণে প্রথম ওয়ানডেতে ছিলেন না তামিম। আজ তার একাদশে ফেরার সম্ভাবনা অনেক বেশি। তামিম ফিরলে একাদশ থেকে মাইনাস হতে পারেন ইমরুল কায়েস। আর ওপেনিং তামিমের সঙ্গী হিসেবে দেখা যেতে পারে লিটন দাসকে। অবশ্য মুশফিকুর রহিমকে নিয়ে একটা শঙ্কা আছে। প্রথম ওয়ানডেতে হ্যামস্ট্রিং ইনজুরি পেয়েছিলেন তিনি। দ্বিতীয় ম্যাচে তাকে খেলানো হবে কি-না? যদি মুশফিক না খেলে, তার পরিবর্তে ১১ জনের একজন হতে পারেন ইমরুল।

সবশেষ ২০১৩ সালে বোলান্ড পার্কে আন্তর্জাতিক ম্যাচ হয়েছিল। নিউজিল্যান্ড খেলেছিল দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। এই মাঠে খুব বেশি খেলার অভিজ্ঞতা নেই স্বাগতিক দক্ষিণ আফ্রিকারও। সেক্ষেত্রে মাঠটি এক প্রকার নিরপেক্ষ ভেন্যুর মতোই। সেখানে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আজ ঘুরে দাঁড়াতে পারবে বাংলাদেশ?

বাংলাদেশ একাদশ (সম্ভাব্য):

তামিম ইকবাল, লিটন দাস (উইকেটরক্ষক), সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, সাইফ উদ্দিন, নাসির হোসেন, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), তাসকিন আহমেদ, রুবেল হোসেন।

দক্ষিণ আফ্রিকা একাদশ (সম্ভাব্য):

হাশিম আমলা, কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), ফাফ ডু প্লেসিস (অধিনায়ক), এবি ডি ভিলিয়ার্স, জেপি ডুমিনি, ডেভিড মিলার, আন্দিল ফেহলাকওয়েও, ডোয়াইন প্রিটোরিয়াস, ডেন প্যাটারসন, কাগিসো রাবাদা, ইমরান তাহির।

(ঢাকাটাইমস/১৮অক্টোবর/জেইউএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

জিম্বাবুয়ে সিরিজের শুরুতে মুস্তাফিজের খেলা নিয়ে যা জানাল বিসিবি

যে কারণে বাংলাদেশের প্রাথমিক দলে নেই সাকিব-মুস্তাফিজ

আইসিসির আন্তর্জাতিক প্যানেলে যুক্ত হলেন বাংলাদেশি আম্পায়ার মোর্শেদ

বড় চমক রেখে জিম্বাবুয়ে সিরিজের জন্য বাংলাদেশের প্রাথমিক দল ঘোষণা

টি-টোয়েন্টি সিরিজ খেলতে সিলেটে পৌঁছেছে হারমানপ্রীত-স্মৃতি মানদানারা

তীব্র গরমে ফ্লাডলাইটে ফুটবল ম্যাচের সিদ্ধান্ত

জাতীয় দলে ফেরা নিয়ে নিজের সিদ্ধান্তের কথা জানালেন সুনীল নারিন

 হাথুরুর সঙ্গে নির্বাচকদের বৈঠক সম্পন্ন, আলোচনা হলো যা নিয়ে

মুস্তাফিজের আইপিএল ছাড়া নিয়ে যা বললেন চেন্নাই কোচ

ঢাকায় পৌঁছেছেন টাইগারদের নতুন কোচ

এই বিভাগের সব খবর

শিরোনাম :