মুন্সীগঞ্জে জেলেদের হামলায় তিন মৎস্য কর্মকর্তা আহত

মুন্সীগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৮ অক্টোবর ২০১৭, ১২:৪৩ | প্রকাশিত : ১৮ অক্টোবর ২০১৭, ১২:৩৩

পদ্মা নদীর মুন্সীগঞ্জের লৌহজং অংশে অভিযান চালাতে গিয়ে জেলেদের হামলায় আহত হয়েছেন উপজেলার তিন মৎস্য কর্মকর্তা। মা ইলিশ শিকার বন্ধে অভিযান পরিচালনা করতে গিয়ে বুধবার ভোর সাড়ে ৫টার দিকে এই হামলার ঘটনা ঘটে।

এসময় জেলেদের হামলায় আহত হন সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা কামরুল হাসান, সহকারী মৎস্য কর্মকর্তা ইদ্রিস তালুকদার, সম্প্রসারণ কর্মকর্তা রাসেল মোল্লা। লৌহজং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আহতদের চিকিৎসা দেয়া হয়েছে।

এদিকে ঘটনার খবর পেয়ে মৎস্য বিভাগের মহাপরিচালক সৈয়দ আরিফ আজাদসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা ছুটে আসেন।

সহকারী মৎস্য কর্মকর্তা ইদ্রিস তালুকদার ঢাকাটাইমসকে জানান, ভোর রাত তিনটার দিকে পদ্মা নদীতে ট্রলার ও স্পিডবোটে করে অভিযান শুরু হয় উপজেলা মৎস্য অফিসের কর্মকর্তা, মাওয়া কোস্টগার্ড ও লৌহজংয়ের পুলিশ সদস্যদের নিয়ে। এসময় পদ্মা নদীর একটি চরে আমরা ট্রলার থামিয়ে জেলেদের উপস্থিতি টের পেয়ে অভিযান চালাই। মা ইলিশসহ ১০-১৫ জন জেলে সেখানে অবস্থান করছিল। মা ইলিশ ও জেলেদের আটক করার প্রস্তুতিকালে আশেপাশে থেকে শতাধিক জেলে চড়াও হতে থাকে। এক পর্যায়ে সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তার মাথায় আঘাত করে এবং ইট পাটকেল ছুড়তে থাকে। এসময় আমিসহ সম্প্রসারণ কর্মকর্তা রাসেল মোল্লা আহত হন। এসময় পুলিশ সদস্যরা গুলি করলে জেলেরা পিছপা হয় এবং আমরা দ্রুত ঘটনাস্থল ত্যাগ করি।

মাওয়া নৌ-পুলিশ ফাড়ির উপ-পরিদর্শক শরোজিৎ কুমার ঘোষ জানান, এই ঘটনায় লৌহজং থানা পুলিশের আট সদস্য আট রাউন্ড এবং মাওয়া নৌ-পুলিশের চার সদস্য চার রাউন্ড গুলি করেন।

(ঢাকাটাইমস/১৮অক্টোবর/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :