গাজীপুরে মহাসড়ক অবরোধ, পুলিশের লাঠিচার্জে ২৫ শ্রমিক আহত

গাজীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ অক্টোবর ২০১৭, ১৪:১২

বকেয়া বেতনের দাবিতে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার বাড়াইপাড়া এলাকার হ্যাচং বিডি লিমিটেড কারখানার শ্রমিকরা বুধবার কর্মবিরতি পালন করে বিক্ষোভ করেছে।

পুলিশ ও শ্রমিকরা জানায়, ওই কারখানার দুই সহস্রাধিক শ্রমিকের তিন মাসের বকেয়া বেতন পাওনা রয়েছে। তাদের বকেয়া বেতনের দাবিতে শ্রমিকরা সকাল থেকে কারখানায় কর্মবিরতি পালন করছেন। এক পর্যায়ে শ্রমিকরা বিক্ষোভ করে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করলে সকাল সাড়ে ১০টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ থাকে। এসময় মহাসড়কের উভয় পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। ঘটনাস্থলে শিল্প-পুলিশ পৌঁছে শ্রমিকদের সরিয়ে দিতে চাইলে তাদের সাথে শ্রমিকদের ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। এসময় পুলিশ শ্রমিকদের ওপর লাঠিচার্জ, টিয়ারসেল ও রাবার বুলেট  নিক্ষেপ করে। এতে কমপক্ষে ২৫ শ্রমিক আহত হন। আহতদের কালিয়াকৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও স্থানীয় ক্লিনিকে ভর্তি করা হয়েছে।

শিল্প-পুলিশ গাজীপুর-২এর ওসি মোহাম্মদ শহীদুল্লাহ জানান, শ্রমিকদের বুঝিয়ে মহাসড়ক থেকে সরিয়ে নেয়ার চেষ্টা করা হয়েছে। পরে লাঠিচার্জ ও কয়েক টিয়ারসেল নিক্ষেপ করে ছত্রভঙ্গ করা হলে বেলা সাড়ে ১১টার দিকে মহাসড়কে যানবাহন চলাচল স্বাভাবিক হয়।

(ঢাকাটাইমস/১৮অক্টোবর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত