রাজধানীতে পুলিশ পরিচয়ে ছিনতাই, দুই যুবক আটক

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৮ অক্টোবর ২০১৭, ১৪:২৪ | প্রকাশিত : ১৮ অক্টোবর ২০১৭, ১৪:১৭

রাজধানীতে পুলিশ পরিচয়ে ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। জনতা দুই যুবককে ধরে পুলিশে সোপর্দ করেছে। তাদের নাম জসিম উদ্দিন ও মিঠুন। তাদের ব্যাপারে পুলিশ তদন্ত করে দেখছে।

গতকাল মঙ্গলবার রাত ১১টার দিকে রাজধানীর ফার্মগেট খামারবাড়ি এলাকায় এই ঘটনা ঘটে।

রাশিদুল হাছান সুজন নামে প্রত্যক্ষদর্শী এক ব্যক্তি ঘটনার বিবরণ দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছেন। ওই স্ট্যাটাসে তিনি লিখেন, রাত ১১টার দিকে খামারবাড়ি  মোড় দিয়ে বাসায় ফিরছি আমি আর আমার প্রাক্তন কলিগ; পাশেই অনেক মানুষের হইচই দেখে বাইকের হাইড্রোলিকের ওপর চাপটা না দিয়ে পারলাম না।

জনগণ দুই ছিনতাইকারীকে হাতেনাতে ধরে ফেলেছে- আমরা নীরব দর্শক হয়ে বিষয়টা বোঝার চেষ্টা করছি, কিছুক্ষণের মধ্যেই পুলিশ হাজির হয়ে জিজ্ঞাসাবাদ শুরু করলে ছিনতাইকারী দুইজনের একজন নিজেকে পুলিশের সহকারী উপপরিদর্শক (এএসআই) দাবি করে আইডি কার্ড শো করেন (ছবিতে যিনি মুখ ঢেকে) অন্যজন (সাদা শার্ট)  একটি কোম্পানিতে চাকরি করেন। আশপাশের জনগণের ভাষ্য মতে তারা প্রাইভেটকার থেকে একটা ব্যাগ ছিনতাই করছিলেন।

প্রত্যক্ষদর্শী লিখেছেন, আমি ছবি নিতে শুরু করি। যথারীতি দায়িত্বরত পুলিশ ছবি নিতে বাধা দেয়। তারপরও যতটুকু পেরেছি। একটি সুজুকি জিকজার মোটরসাইকেলসহ দুইজন এখন শেরেবাংলা নগর থানা পুলিশের হেফাজতে। পুলিশ সদস্য এভাবে প্রকাশ্য ছিনতাইকালে জনগণের হাতে ধরা পড়ল; কারও কাছে এটা একটা খুব ছোট খাট ঘটনা, নিউজ হবে না।’

এ ব্যাপারে জানতে শেরেবাংলানগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জিজি বিশ্বাস ঢাকাটাইমসকে বলেন, ওই যুবকরা এখন আমার থানায় রয়েছেন। ঘটনাস্থলে তাদের মধ্যে একজন নিজেকে পুলিশ পরিচয় দিলেও কোনো পোশাক বা পরিচয়পত্র দেখাতে পারেনি।তাদের ব্যাপারে আমরা তদন্ত করে দেখছি।  

(ঢাকাটাইমস/১৮অক্টোবর/এএ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত