জাবি ক্যাম্পাস পরিচ্ছন্নতায় ছাত্রলীগ

জাবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ অক্টোবর ২০১৭, ১৪:২২

‘আমাদের বিশ্ববিদ্যালয়, আমরাই পরিচ্ছন্ন রাখবো’- এই স্নোগানকে ধারণ করে ক্যাম্পাসে ‘পরিষ্কার ও পরিচ্ছন্নতা অভিযান-২০১৭’ কর্মসূচি পালন করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। বুধবার সকাল সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গণে এই কর্মসূচির উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম।

বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা উপলক্ষে গত ১০ দিনের ময়লা-আবর্জনায় ক্যাম্পাসের পরিবেশ পাল্টে গিয়েছিল। শেখ রাসেলের জন্মদিন ও ভর্তি পরীক্ষা পরবর্তী কার্যক্রমের অংশ হিসেবে জাবি শাখা ছাত্রলীগ ক্যাম্পাসের ময়লা-আবর্জনা পরিষ্কার করার উদ্যোগ নিয়েছে। এত করে ক্যাম্পাস আবার তার স্বরূপে ফিরে আসবে।

বিশ্ববিদ্যালয়ের ময়লা-আর্বজনা পরিষ্কারের দায়িত্ব এস্টেট অফিসের। কিন্তু ছাত্রলীগের প্রায় দুই শতাধিক নেতাকর্মী এস্টেট অফিসের আশায় বসে না থেকে বিভিন্ন গ্রুপে ভাগ হয়ে এরকম ব্যতিক্রম কর্মসূচিতে অংশ নেন।

সেই সাথে উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম, শাখা ছাত্রলীগের সভাপতি মো. জুয়েল রানা ও সাধারণ সম্পাদক এস এম আবু সুফিয়ান চঞ্চলও পরিষ্কার ও পরিচ্ছন্নতা অভিযানে অংশ নেন।

কর্মসূচির উদ্বোধনকালে উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম ছাত্রলীগের নেতাকর্মীদের ধন্যবাদ জানিয়ে বলেন, এই আর্বজনা পরিষ্কারের দায়িত্ব বিশ্ববিদ্যালয়ের এস্টেট অফিসের। তারা এ দায়িত্ব পালনে বাধ্য। কিন্তু আজ ছাত্রলীগের এই পরিচ্ছন্নতা কার্যক্রমে এগিয়ে আসায় আমি অনেক আনন্দিত।

এ সময় শাখা ছাত্রলীগের সভাপতি মো. জুয়েল রানা বলেন, বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা, সুনাম ও ভাবমূর্তি উজ্জ্বল করতে বাংলাদেশ ছাত্রলীগ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখার নেতাকর্মীরা সদা বদ্ধপরিকর। এছাড়া এই ক্যাম্পাসকে মাদকমুক্ত ক্যাম্পাস হিসেবে গড়ে তুলতে আমরা সর্বদা সচেষ্ট রয়েছি।

(ঢাকাটাইমস/১৮অক্টোবর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :