সাকিবের জোড়া আঘাত

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৮ অক্টোবর ২০১৭, ১৬:২০ | প্রকাশিত : ১৮ অক্টোবর ২০১৭, ১৫:২৫

দুই টেস্টে বাংলাদেশি বোলাররা নিয়েছেন মাত্র ১২ উইকেট। প্রথম ওয়ানডেতে পাননি কোনো উইকেটের দেখা। আজ সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচের শুরুতেও একাই দশা। কোনো উইকেট না হারিয়ে ৯০ রান যোগ করেন দুই প্রোটিয়া ওপেনার ডি কক এবং হাশিম আমলা।

কিন্তু দলীয় ১৭তম ওভারের তৃতীয় বলে ডি কককে এলবির ফাঁদে ফেলেন সাকিব। একই ওভারের শেষ বলে ডু প্লেসিস সরাসরি বোল্ড। এই প্রতিবেদন লেখা পর্যন্ত দক্ষিণ আফ্রিকার সংগ্রহ ২৪ ওভারে ২ উইকেট হারিয়ে ১৩৩ রান।

এর আগে পার্লে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয়টিতে টস জিতে আগে বোলিং করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। এক পরিবর্তন নিয়ে একাদশ সাজিয়েছে বাংলাদেশ। তামিম ইকবাল ফিরেছেন। তার জন্য জায়গা ছাড়তে হয়েছে অলরাউন্ডার মোহাম্মদ সাইফ উদ্দিনকে।

দক্ষিণ আফ্রিকার একাদশ থেকে ছিটকে গেছেন ডেভিড মিলার। চোটের কারণে ১১ জনে মধ্যে নেই মিলার। তার বদলে একাদশে ঢুকেছেন ফারহান বেহারদিন।

প্রথম ওয়ানডেতে দক্ষিণ আফ্রিকার কাছে ১০ উইকেটে হেরেছে বাংলাদেশ। আজকের ম্যাচ হারলে সিরিজ চলে যাবে প্রোটিয়াদের হাতের মুঠোয়। বিপরীত কিছু হলে বেঁচে থাকবে বাংলাদেশের আশা।

পার্লের বোল্যান্ড পার্কে প্রথম আন্তর্জাতিক ম্যাচ হয়েছে ১৯৯৭ সালের জানুয়ারিতে। সেই থেকে এই দুই দশকে মাত্র দশম আন্তর্জাতিক ম্যাচ এটি। বাংলাদেশ এখানে খেলছে এই প্রথমবার।

তাছাড়া এই মাঠে খুব বেশি খেলার অভিজ্ঞতা নেই স্বাগতিক দক্ষিণ আফ্রিকারও। বলা যায়, মাঠটি এক প্রকার নিরপেক্ষ ভেন্যুর মতোই। সেখানে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আজ ঘুরে দাঁড়াতে পারবে বাংলাদেশ?

বাংলাদেশ একাদশ:

তামিম ইকবাল, ইমরুল কায়েস, লিটন দাস (উইকেটরক্ষক), মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, নাসির হোসেন, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), তাসকিন আহমেদ ও রুবেল হোসেন।

দক্ষিণ আফ্রিকা একাদশ:

হাশিম আমলা, কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), ফাফ ডু প্লেসিস (অধিনায়ক), এবি ডি ভিলিয়ার্স, জেপি ডুমিনি, ফারহান বেহারদিন, আন্দিল পেহলুকওয়ে, ডোয়াইন প্রিটোরিয়াস, ডেন প্যাটারসন, কাগিসো রাবাদা ও ইমরান তাহির।

(ঢাকাটাইমস/১৮অক্টোবর/জেইউএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এবার স্টয়েনিস-ওয়ার্নারকে বাদ দিয়ে অস্ট্রেলিয়ার কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশ

প্রথম বাংলাদেশি আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে সৈকত

শ্রীলঙ্কার বিপক্ষে আমাদের টেস্ট জেতা উচিত: সাকিব

শান্তর অধিনায়কত্ব নিয়ে এবার যা বললেন সাকিব

অবসর নিয়ে এবার যা জানালেন মেসি

বিশ্বকাপে হেরে আত্মহত্যার কথা ভেবেছিলেন রিচার্লিসন!

অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা

সিলেট টেস্টে ৮ উইকেট নেওয়া বোলারকে চট্টগ্রাম টেস্টে পাচ্ছে না শ্রীলঙ্কা

আইপিএলে হায়দরাবাদ-মুম্বাইয়ের ৫২৩ রানের ম্যাচে রেকর্ডবুকে তোলপাড়

ডি মারিয়াকে হত্যার হুমকি দেওয়া তিন দুর্বৃত্ত গ্রেপ্তার

এই বিভাগের সব খবর

শিরোনাম :