খালেদার আগমন ঘিরে যান চলাচল বন্ধ, দুর্ভোগ

ইফতেখার রায়হান, বিমানবন্দর থেকে, ঢাকাটাইমস
| আপডেট : ১৮ অক্টোবর ২০১৭, ২১:৫১ | প্রকাশিত : ১৮ অক্টোবর ২০১৭, ১৭:২১

চিকিৎসা শেষে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার দেশে ফেরাকে কেন্দ্র করে বিমানবন্দরের সামনের ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে যান চলাচল স্থবির হয়ে গেছে।

লন্ডন থেকে আজ বুধবার সন্ধ্যায় খালেদা জিয়া হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান। 

এর আগে তাকে অভ্যর্থনা জানাতে দুপুরের পর থেকে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা বিমান বন্দরের সামনের সড়কে জড়ো হন। ফলে ওই সড়কে স্বাভাবিক যান চলাচল ব্যাহত হলে দুই পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। নেতাকর্মীরা ব্যানার ফেস্টুন নিয়ে ছোট ছোট মিছিলসহ সড়কের বিভিন্ন পয়েন্টে অবস্থান নেন।

বিভিন্ন যানবাহনের অনেক যাত্রীকে গাড়ি থেকে নেমে পায়ে হেঁটে গন্তব্যে যেতে দেখা যাচ্ছে।

 

বিমানবন্দরের সামনে থেকে ঢাকাটাইমসের প্রতিবেদক জানান, টঙ্গী কলেজগেট থেকে বিমানবন্দর পর্যন্ত যানচলাচল একদম বন্ধ রয়েছে। গাড়ি চালকরা গাড়ি বন্ধ করে বসে আছেন। অনেকেই গাড়ি থেকে নেমে পায়ে হেঁটে গন্তব্যে রওনা হয়েছেন। হাজার হাজার মানুষ দুর্ভোগে পড়েছেন।

এদিকে বিমানবন্দর এলাকার কড়া নিরাপত্তা দিতে আইন-শৃঙ্খলা বাহিনী মোতায়ন করা হয়েছে এবং ভিভিআইপি গেটে প্রবেশাধিকার সংরক্ষিত করা হয়েছে।

চলতি বছরের ১৬ জুলাই খালেদা জিয়া লন্ডন যান। সেখানে তিনি পা, হাঁটু ও চোখের চিকিৎসা করান বলে দলের পক্ষ থেকে জানানো হয়েছে।

যানজটে আটকে থাকা একজন বাস চালক ঢাকাটাইমসকে জানান,৩ ঘণ্টা যাবত এক যায়গায় গাড়ি বন্ধ রেখে বসে আছি। যে কয়েকজন যাত্রী ছিল সবাই গাড়ি থেকে নেমে হেঁটে গন্তব্যে যাচ্ছে।

পায়ে হেঁটে গন্তব্যের উদ্দেশ্যে রওনা হওয়া একজন  নারী ক্ষোভের সাথে ঢাকাটাইমসকে জানান, কয়েকদিন আগে দেখলাম প্রধানমন্ত্রী দেশে ফিরে আসার সময় সংবর্ধনা দেওয়া হয়েছে। আজকে আবার বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে সংবর্ধনা দেওয়া হচ্ছে। উনাদের সংবর্ধনা দিতে গিয়ে সাধারণ মানুষের কি পরিমাণ দূর্ভোগ পোহাতে হচ্ছে সেটা কি উনারা জানেন? আমাদের মতো চাকরিজীবিরা আজ  উনাদের কাছে জিম্মি হয়ে আছেন।

তিতুমির কলেজের অনার্স প্রথম বর্ষের পরীক্ষার্থী সাদিয়া নিশি ঢাকাটাইমসকে বলেন, এভাবে রাস্তা বন্ধ করে মানুষকে কষ্ট দেওয়ার অধিকার কোন রাজনৈতিক দলের নেই। পরীক্ষা শেষ করে ৪ টায় টঙ্গীর উদ্দেশ্যে গাড়িতে উঠেছি। বিমানবন্দরে একই জায়গায় বসে আছি ২ ঘণ্টা যাবত। কখন বাসায় যাবো সেটা নিশ্চিত করে বলতে পারছিনা।

লন্ডনের স্থানীয় সময় মঙ্গলবার (১৭ অক্টৈাবর) রাত ১০ টা ১৫ মিনিটে (বাংলাদেশ সময় রাত তিনটা ১৫ মিনিট) খালেদা জিয়াকে বহনকারী এমিরেটস এয়ারলাইন্সের বিমানটি (ইকে-৫৮৬) হিথ্রো বিমান বন্দর থেকে দুবাইয়ের উদ্দেশে ছেড়ে যায়। বুধবার বিকাল ৫টা ২০ মিনিটে খালেদা জিয়াকে বহনকারী বিমানটি হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছবে।

(ঢাকাটাইমস/১৮অক্টোবর/বিইউ/মোআ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত