মাশরাফির দুঃস্বপ্নের দিন

ক্রীড়া প্রতিবেকদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ অক্টোবর ২০১৭, ১৮:১৭

বাংলাদেশ ক্রিকেটকে লজ্জায় ডুবালো দক্ষিণ আফ্রিকা! দুই ম্যাচের টেস্ট সরিজে প্রোটিয়াদের সামনে দাঁড়াতেই পারেনি টাইগাররা। দুই ম্যাচেই হারতে হয়েছে শোচনীয়ভাবে।মাশরাফির নেতৃত্বে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ঘুরে দাঁড়াবে বাংলাদেশ-এমন আশাতেও গুঁড়েবালি। প্রথম ম্যাচে ২৭৮ রান করেও বোলিং ব্যর্থতায় ১০ উইকেটে হারতে হয়েছে বাংলাদেশকে। তাসকিন, সাকিবদের পাড়া মহল্লার বোলার বানিয়ে ছেড়েছেন প্রোটিয়া ব্যাটসম্যানরা।

বুধবার পার্লে দ্বিতীয় ম্যাচে অবস্থা আরো শোচনীয়,  রীতিমত ভয়াবহ। ডিভিলিয়ার্সের ব্যাটিং তোপে চরম লজ্জায় পড়তে হয়েছে মাশরাফিদের। মাত্র ১০৪ বলে ১৭৬ রান করেন তিনি।  ওয়ানডে ক্রিকেটে এটা তার সর্বোচ্চ রানের ইনিংস। ডিভিলিয়ার্সের দানবীয় ব্যাটিংয়ে দক্ষিণ আফ্রিকার সংগ্রহ  ৩৫৩, ৬ উইকেটে।

প্রথম ১৫ ওভারে উইকেট নিতে না পালেও ১৭তম ওভার জোড়া উইকেট নিয়ে আশার আলো দেখান সাকিব। কিন্তু সেই আশা দুরাশায় রূপ নেয় ডিভিলিয়ার্সর দানবীয় ব্যাটিং। চার ছক্কার বন্যা বইয়ে দেন বোলান্ড পার্কে।

বোলিং দু:স্বপ্নের দিনে সবচেয়ে খারাপ অবস্থা অধিনায়ক মাশরাফির। ১০ ওভার ৮২ রান দিয়ে  উইকেট শূণ্য থাকেন তিনি। শেষ কবে এমন বাজে বোলিং করেছিলেন, তা হয়তো মাশরাফির মনে নেই।

১ ওভার বল করে ১১ রান দেন সাব্বির। ২ ওভারে ১৬ রান দেন রিয়াদ। ৯ ওভারে ৭১ রান কোনো উইকেট পাননি তাসকিন। সবচেয়ে কম রান দেন সাকিব। ১০ ওভারে ৬০ রান দিয়ে ২ উইকেট নেন তিনি। রুবেল ও নাসিরও পেয়েছেন দুটি করে উইকেট। ১০ ওভারে ৬২ রান দেন রুবেল। অন্য দিকে ৮ ওভারে ৪৯ রান দিয়েছেন স্পিনার নাসির।

 (ঢাকাটাইমস/১৮অক্টোবর/ডিএইচ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত