বিনে পয়সায় নাইনডি সিনেমা দেখতে চান?

বিআইসিসি থেকে, আসাদুজ্জামান
| আপডেট : ১৮ অক্টোবর ২০১৭, ১৯:৪৪ | প্রকাশিত : ১৮ অক্টোবর ২০১৭, ১৮:৪৭

থ্রিডি সিনেমা দেখেছেন হয়তো কিন্তু নাইনডি সিনেমা? অনেকের হয়তো এই সিনেমা চাক্ষুস করার সৌভাগ্য হয়নি। চোখের মণিতে ভাসছে দৈত্যকার কঙ্কাল অথবা কোনো কুমড়ো সদৃশ ভয়ানক কোনো জন্তু কামড় বসাচ্ছে আপনার কপালে। রেগে মেগে ছুড়ে মারলো ত্রিশুল। আর সেটি এসে বিঁধলো আপনার বুকে। যন্ত্রণায় ছটফট করছেন আপনি। কিন্তু আপনার ব্যথাও অনুভব হচ্ছে না। এ যেন মরে গিয়েও হয়নি মরা। এমনি দৃশ্যকল্প অনুভব করতে চাইলে আপনাকে আসতে হবে রাজধানীর আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে।

১৮ অক্টোবর থেকে এখানে বসেছে তিন দিনের আইসিটি এক্সপো। এই এক্সপোতে ডিবক্স ডিজিটাল টেকনোলজি ছোট একটি কামরা সাজিয়ে তাতে নিমন্ত্রণ জানাচ্ছে নাইনডি মুভি দেখার। বিনামূল্যের সেই শোটি দেখার জন্য রীতিমতো জটলা বেঁধেছে।

প্রতিষ্ঠানটির বিপণন কর্মকর্তা আরিফুল ইসলাম ঢাকাটাইমসকে বলেন, অনেকেই এখন পর্যন্ত নাইনডি মুভি দেখার সুযোগ পায়নি। তাদের জন্যই এই আয়োজন। এখানে এসে দর্শকরা বিনামূল্যে উপভোগ করতে পারছেন টান টান উত্তেজনায় ভরা হরর মুভি কিংবা রোমাঞ্চকর ভার্চুয়াল রিয়েলিটি মুভি।

মেলা উপলক্ষে এসবের সঙ্গে জড়িত বিভিন্ন ইক্যুপমেন্ট প্রদর্শন করা হচ্ছে। কেউ এসব যন্ত্র কিনে বাণ্যিজ্যিকভাবে নাইনডি মুভি হল স্থাপন করতে পারবেন। এজন্য ব্যয় হবে ১৮ থেকে ২০ লাখ টাকা।

ডিবক্স ডিজিটাল টেকনোলজির কর্তারা জানিয়েছেন, তাদের কাছ থেকে নাইনডি মুভি সেটাপ নিলে দুইশটি মুভি প্রদর্শনের জন্য দেয়া হবে।

হরর মুভি দেখে রীতিমতো উত্তেজনায় কাঁপছিলেন কাব্য। তিনি এসেছিলেন তার বন্ধুদের নিয়ে। তারাও কাব্যের মতো উল্লসিত। কাব্য বলেন, জীবনে এই প্রথম নাইনডি মুভির স্বাদ নিলাম। এক কথায় অসাধারণ।

এই মুভি প্রদর্শনের জন্য প্রয়োজন হয় একটি বড় পর্দা, থ্রিডি প্রজেক্টর, থ্রিডি গ্লাস এবং সাউন্ড সিস্টেম। অন্যান্য থ্রিডি মুভির সঙ্গে এই মুভির পার্থক্য হচ্ছে এখানে স্মোকি ইফেক্ট ব্যবহার করা হয়েছে যার কারণে মুভি দেখার সময় আপনি পানির কোনো দৃশ্যে ভিজে যাওয়ার অনুভূতি পাবেন। একইসঙ্গে কুয়াশা, গতি, আগুনের দৃশ্যে আপনি সত্যিকারের অনুভূতি পাবেন। তবে থ্রিডি চেয়ার হলে ব্যাপারটা জমবে বেশ। দেশের আটটি প্রান্তে এইসব মুভি উপভোগ করার জন্য প্রজেকশন হল স্থাপন করা হয়েছে। তবে এজন্য গাটের পয়সা খসাতে হবে। তবে তেমন বেশি নয়। ৬০ থেকে ১০০ টাকার মধ্যে আপনি পাবেন আট থেকে ১০ মিনিটের টান টান উত্তেজনা।

ঢাকাটাইমস/১৮অক্টোবর/এজেডে/জেডএ

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত