বাঘারপাড়ায় পাঁচ হাজার তালের বীজ রোপণ

আঞ্চলিক (যশোর) প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২০ অক্টোবর ২০১৭, ১২:৩৬ | প্রকাশিত : ১৮ অক্টোবর ২০১৭, ১৯:৩৩

‘তাল বীজ রোপণ করি, বজ্রপাতের ঝুঁকি হ্রাস করি’ এই স্লোগানকে সামনে রেখে বাঘারপাড়া উপজেলার বাসুয়াড়ী ইউনিয়নের দক্ষিণ শ্রীরামপুর গ্রামে পাঁচ হাজার তালের বীজ রোপণ করা হয়েছে। দেশকে প্রকৃতিগত বিপর্যয় থেকে রক্ষা ও বজ্রপাতের প্রভাব কমানোর লক্ষ্যে স্থানীয় প্রশাসনের উদ্যোগে আজ বুধবার এসব রোপণ করা হয়।

মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনায় তালের বীজ রোপণ কর্মসূচি-২০১৭ শীর্ষক অনুষ্ঠানে আজ প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাঃ শাহনাজ বেগম। আরও উপস্থিত ছিলেন বাসুয়াড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু সাঈদ সরদার, উপজেলা কৃষি কর্মকর্তা জাহিদ হাসান ও উপজেলা প্রকল্প কর্মকর্তা ফিরোজ হাসান।

চেয়ারম্যান আবু সাঈদ সরকার ঢাকাটাইমসকে বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনায় জলবায়ু পরিবর্তনের প্রভাব মোকাবেলা ও বজ্রপাতের প্রভাব কমাতে এই উদ্যোগ নেয়া হয়েছে। পরিবেশগত সৌন্দর্য্য বৃদ্ধি ও আগামী প্রজন্মের মানুষের জন্য আমরা নিরাপদ একটি পরিবেশ তৈরি করতে চাই’।

তিনি আরও বলেন, ‘আমরা মোট দশ হাজার তালের বীজ রোপণ করব। আজ পাঁচ হাজার বীজ রোপণ করা হয়েছে। এর মধ্যে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে দেয়া হয়েছে তিন হাজার বীজ। আমি ব্যক্তিগত উদ্যোগে দুই হাজার বীজ দিয়েছি। সামনে ধাপে ধাপে দশ হাজারের লক্ষ্য পূরণ করা হবে। আমি আরও সাত হাজার বীজ দিব। আমার লক্ষ্য ইউনিয়নের প্রতিটি গ্রামে তালের বীজ রোপণ করা এবং সবাইকে এ বিষয়ে সচেতন করে তোলা’।

(ঢাকাটাইমস/১৮ অক্টোবর/এসইউএল/ ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত