টাঙ্গাইলে ফারুক হত্যা মামলা: সাক্ষ্যগ্রহণ পিছিয়ে ১ নভেম্বর

নিজস্ব প্রতিবেদক, টাঙ্গাইল
 | প্রকাশিত : ১৮ অক্টোবর ২০১৭, ২১:২০

টাঙ্গাইলে আওয়ামী লীগ নেতা মুক্তিযোদ্ধা ফারুক আহমেদ হত্যা মামলায় অসুস্থতার কারণ দেখিয়ে এমপি রানা আদালতে অনুপস্থিত থাকায় সাক্ষ্যগ্রহণ হয়নি। এর পরবর্তী দিন ধার্য করা হয়েছে ১ নভেম্বর।

মুক্তিযোদ্ধা ফারুক হত্যা মামলার মূল আসামি ঘাটাইল-৩ আসনের এমপি আমানুর রহমান খান রানা কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-১ থেকে অসুস্থতাজনিত কারণে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন থাকায় তাকে হাজির করা সম্ভব হয়নি বলে এ সাক্ষ্যগ্রহণ হয়নি।

বুধবার সকালে টাঙ্গাইলের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতে এই বিচার কার্য শুরু হয়।

এই মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী টাঙ্গাইলের অতিরিক্ত পিপি মনিরুল ইসলাম খান জানান, আদালতের বিচারক আবুল মনছুর মিয়া বেলা ১১টায় এজলাসে বসেন ও প্রথমেই চাঞ্চল্যকর এই হত্যা মামলার কার্যক্রম শুরু করেন। রাষ্ট্রপক্ষ মামলার বাদী নাহার আহমেদ, ছেলে আহমেদ মজিদ সুমন ও মেয়ে ফারজানা আহমেদ মিথুনের হাজিরা দাখিল করেন। কিন্তু মূল আসামি উপস্থিত না থাকায় রাষ্ট্রপক্ষ ও আসামি পক্ষের শুনানি শেষে বিচারক মামলার পরবর্তী তারিখ ১ নভেম্বর সাক্ষ্যগ্রহণের দিন ধার্য করেন।

অপরদিকে আসামি পক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট আব্দুল বাকি, জহিরুল ইসলাম জহিরসহ কয়েকজন।

প্রসঙ্গত, টাঙ্গাইল-৩ (ঘাটাইল) আসনের এমপি আমানুর রহমান খান রানাকে অসুস্থতার কারণে আদালতে হাজির না করায় আটবার এই মামলার অভিযোগ গঠনের শুনানি পিছিয়ে যায়। গত ৬ সেপ্টেম্বর মামলাটির অভিযোগ গঠন করা হয়।

(ঢাকাটাইমস/১৮অক্টোবর/আরকে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :