ত্রাণের চাল পাচারে বিএনপির ইউপি চেয়ারম্যান কারাগারে

নেত্রকোণা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ অক্টোবর ২০১৭, ২১:৫৪

ত্রাণের চাল পাচার মামলায় নেত্রকোণায়  কেন্দুয়া উপজেলার বলাই শিমুল ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান  আলী আকবর তালুকদার মল্লিককে কারাগারে পাঠিয়েছে আদালত। যিনি বিএনপির মনোনয়নে ধানের শীষ প্রতীক নিয়ে বিগত ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে চেয়ারম্যান পদে নির্বাচিত হন।

বুধবার বিকালে নেত্রকোণা জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালত-১ এর বিচারক মো. আলমগীর হোসেন এই আদেশ দেন।

মামলার তদন্ত কর্মকর্তা ও কেন্দুয়া থানার উপ-পরিদর্শক রোকন জানান, বিকালে আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করেন মামলার আসামি ও চেয়ারম্যান আলী আকবর তালুকদার মল্লিক। শুনানি শেষে আদালত জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

তদন্ত কর্মকর্তা রোকন মামলার বরাত দিয়ে জানান, বিগত বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে বিতরণের জন্যে নির্ধারিত চাল থেকে ১৬ বস্তা (৮০০ কেজি) চাল পাচার করেন। গত ২৯ আগস্ট রাতে বলাই শিমুল ইউনিয়ন পরিষদের অস্থায়ী গোদাম থেকে এই চাল পাচার হচ্ছিল। এ সময় এলাকাবাসী পাচারের ঘটনা টের পেয়ে পুলিশে খবর দেয়। পরে  প্রকল্প  বাস্থবায়ন কর্মকর্তা সাইফুল আলম, পুলিশ ঘটনাস্থলে গিয়ে চালসহ দুইজনকে আটক করে। ঘটনার পর দিন ইউপি চেয়ারম্যান আলী আকবর তালুকদার মল্লিকসহ চারজনকে আসামি করে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা  কেন্দুয়া থানায় মামলা করেন। আলী আকবর তালুকদার মল্লিক উচ্চ আদালত থেকে আগাম জামিন শেষে নিম্ন আদালত নেত্রকোণা জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালত-১ এ হাজির হলে এ রায় দেয়া হয়।

(ঢাকাটাইমস/১৮অক্টোবর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত