বগুড়ায় বিএনপির মিছিলে লাঠিচার্জ, চেয়ারম্যানসহ আটক ৫

বগুড়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ অক্টোবর ২০১৭, ২২:৪৩

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার দেশে প্রত্যাবর্তন উপলক্ষ্যে বগুড়ায় নেতাকর্মীদের মিছিল করতে দেয়নি পুলিশ। বাধা উপেক্ষা করে মিছিলের চেষ্টা করলে পুলিশ লাঠিচার্জ করে নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে দেয়। এসময় বিএনপি নেতাকর্মীদের সাথে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। গাবতলী উপজেলা চেয়ারম্যান মোর্শেদ মিল্টনসহ ৫ নেতাকর্মীকে পুলিশ আটক করেছে।

জানা গেছে, দীর্ঘ লন্ডনে চিকিৎসা শেষে বেগম খালেদা জিয়া দেশে ফেরা উপলক্ষ্যে বুধবার বিকেলে বগুড়া শহরের নবাববাড়ী সড়কে দলীয় কার্যালয়ের সামনে থেকে মিছিল বের করে বিএনপি। মিছিলটি সদর পুলিশ ফাঁড়ির সামনে গেলে পুলিশ কাঁটাতারের বেড়া দিয়ে মিছিল আটকে দেয়। এরপর সংক্ষিপ্ত সমাবেশ করে নেতাকর্মীরা ফেরার পথে ফতেহ আলী ব্রিজের সামনে পুলিশ পেছন থেকে লাঠিচার্জ করে বলে বিএনপি নেতাকর্মীরা অভিযোগ করেছেন।

পরে বগুড়া পৌরসভার ১২নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুর রহিমসহ ৪ জনকে পুলিশ আটক করে। একই সময়ে বিএনপির আরেক দল নেতাকর্মী মিছিলসহ ফেরার পথে জজকোর্টের মোড়ে পুলিশের সাথে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। এসময় পুলিশ লাঠিচার্জ এবং টিয়ারসেল নিক্ষেপ করলে বিএনপি নেতাকর্মীরা বেশ কয়েকটি ককটেলের বিস্ফোরণ ঘটায় বলে প্রত্যক্ষদর্শীরা জানান। এসময় এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। মুহূর্তের মধ্যে আশেপাশের সব দোকানপাট বন্ধ হয়ে যায়ে।

এদিকে, গাবতলীতে বিএনপির নেতাকর্মীরা বিকেলে উপজেলা পরিষদের সামনে অবস্থান নিলে পুলিশ বাধা দেয়।

এসময় পুলিশের সাথে নেতাকর্মীদের ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। পুলিশ লাঠিচার্জ করে নেতাকর্মীদের ছত্রভঙ্গ করতে চাইলে বিএনপি নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে বেশ কয়েকটি ককটেলের বিস্ফোরণ ঘটান। এতে এলাকায় আতংক ছড়িয়ে পড়ে। দোকানপাট বন্ধ হয়ে যায়। পুলিশের লাঠির আঘাতে কমপক্ষে ২০ নেতাকর্মী আহত হওয়ার দাবি করেছে বিএনপি। পুলিশ আহত অবস্থায় গাবতলী উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান মোর্শেদ মিল্টনকে আটক করেছে। গাবতলী উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মনিরুজ্জামান মোর্শেদ মিল্টনকে আটকের বিষয়টি নিশ্চিত করেছেন।

জেলা পুলিশের মিডিয়া বিভাগের দায়িত্বপ্রাপ্ত অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী ৪ জনকে আটকের কথা নিশ্চিত করলেও পুলিশ কারো উপর লাঠিচার্জ করেনি বলে দাবি করেন।

(ঢাকাটাইমস/১৮অক্টোবর/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

বিল বকেয়ায় সংযোগ বিচ্ছিন্ন, অবৈধ বিদ্যুতে চলছে ইউপি কার্যালয়

কেজি দরে অপরিপক্ব তরমুজ, পিস চাইলে দাম আকাশ ছোঁয়া

লক্ষ্মীপুরে যুবলীগ নেতার চোখ উপড়ে দিয়েছে দুর্বৃত্তরা

ফেনী সরকারি কলেজে শিক্ষার্থীদের গণইফতারে ছাত্রলীগের হামলা, আহত ১০

মধ্যরাতে ফের মিয়ানমারের গুলির শব্দে কেঁপে উঠল টেকনাফ সীমান্ত

উত্তরবঙ্গের ট্রেন চলাচল স্বাভাবিক, দুর্ঘটনা তদন্তে ৪ সদস্যের কমিটি

বরগুনা প্রেসক্লাবের নামে ভুয়া কমিটি গঠনের অভিযোগ 

ঝিনাইদহে বাজার নিয়ন্ত্রণে ভোক্তা অধিকারের অভিযান, ৩ প্রতিষ্ঠানে জরিমানা

যারা ট্রেনে আগুন দেয় তারাই ভাড়া বৃদ্ধির গুজব ছড়ায়: রেলমন্ত্রী

আলফাডাঙ্গায় দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

এই বিভাগের সব খবর

শিরোনাম :