শেরপুরের সেই পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

শেরপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ অক্টোবর ২০১৭, ২৩:২৫

শেরপুরে পুলিশের এসবি শাখার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) আরিফুজ্জামান সোহাগের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে সিআর আমলি আদালত। 

স্ত্রীর দাবি আদায়ের লক্ষ্যে মাস্টার ডিগ্রি পড়–য়া এক শিক্ষার্থীর করা মামলায় আজ বুধবার বিকালে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সাাইফুর রহমান ওই আদেশ দেন।

জানা যায়, শেরপুর সদর উপজেলার পূর্ব আলীনাপাড়া এলাকার মৃত. আনিছুর রহমানের ছেলে ও পুলিশ কর্মকর্তা সোহাগ বিয়ের প্রলোভনে ওই ছাত্রীর সঙ্গে মেলামেশা করেন। পরে তাকে বিয়ে করতে অস্বীকার করে অন্যত্র বিয়ের প্রস্তুতি নেন। তার বিয়ের খবর পেয়ে স্ত্রীর মর্যাদা পাওয়ার দাবিতে গত ১৫সেপ্টেম্বর সন্ধ্যা থেকে অনশনে বসেন ওই শিক্ষার্থী। কিন্তু কাবিননামা সাথে না থাকায় দাবি আদায়ে ব্যর্থ হয়ে এএসআই আরিফুজ্জামান সোহাগসহ তার পরিবারের আরও পাঁচজনের বিরুদ্ধে মামলা করেন শেরপুর সরকারি কলেজের ওই শিক্ষার্থী।

পুনরায় ২৪ সেপ্টেম্বর রবিবার বিকাল থেকে কাবিননামা হাতে নিয়ে দ্বিতীয়বারের মতো আমরণ অনশন শুরু করে তিনি। পরে শারীরিকভাবে অসুস্থ হয়ে পড়ায় ১৫ অক্টোবর ওই শিক্ষার্থীকে শেরপুর জেলা সদর হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করেন স্থানীয়রা। তিনদিন চিকিৎসা শেষে শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হলে ১৮ অক্টোবর হাসপাতালের ছাড়পত্র পেয়ে তার বাবার বাড়িতে ফিরে যান।  

এর আগে স্ত্রীর মর্যাদার দাবিতে বিচার প্রার্থনা করে ইন্সপেক্টর জেনারেল (আইজি), ডিআইজি (ডিসিপ্লিন) ও অ্যাডিশনাল আইজি (এসবি), পুলিশ হেডকোয়াটার্স বরাবর অভিযোগ দেওয়াসহ যথাযথ কর্তৃপক্ষের কাছে এএসআই আরিফুজ্জামান সোহাগ (১২৫, এসবি-ঢাকা, বিপি-৮৮০৭১২৮৭৪৭) এর বিরুদ্ধে লিখিত আবেদন করেন সেই শিক্ষার্থী।

পরে ১৮ সেপ্টেম্বর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে নালিশি মামলা দায়ের করেন। আদালতের বিচারক সাইফুর রহমান তা আমলে নিয়ে আজ ১৮ অক্টোবর অভিযুক্ত এএসআই আরিফুজ্জামান সোহাগসহ তার পরিবারের অপর ৫ জনকে স্বশরীরে হাজির হতে সমন জারির আদেশ দেন। পরিবারের অন্যান্যরা হাজির হলেও এএসআই সোহাগ হাজির না হওয়ায় সবাইকে জামিন দিয়ে তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করার আদেশ দেন আদালত। 

(ঢাকাটাইমস/১৮অক্টোবর/প্রতিনিধি/ ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত