না.গঞ্জে আ.লীগ কার্যালয়ে বোমা হামলা: পেছাল সাক্ষ্য গ্রহণ

নারায়ণগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ অক্টোবর ২০১৭, ০০:০৪

নারায়ণগঞ্জের চাষাঢ়ায় আওয়ামী লীগ কার্যালয়ে বোমা হামলায় ২০ জন নিহতের ঘটনায় মামলায় সাক্ষ্য গ্রহণ পিছিয়েছেন আদালত। আসামিরা আদালতে উপস্থিত না থাকায় এ সাক্ষ্যগ্রহণ পিছিয়ে মামলায় ৫৬ জন সাক্ষীর বিরুদ্ধে চূড়ান্ত সমন জারি করেছেন আদালত।

বুধবার দুপুরে নারায়ণগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক মোহাম্মদ আলী হোসাইন এ আদেশ দেন। একই সঙ্গে আগামী ১৩ নভেম্বর পরবর্তী সাক্ষ্য গ্রহণের দিন ধার্য করেছেন।

নারায়ণগঞ্জ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট এসএম ওয়াজেদ আলী খোকন জানান, বুধবার সাক্ষ্য গ্রহণের দিন সাক্ষী উপস্থিত না থাকায় ১৩ নভেম্বর সাক্ষ্য গ্রহণের জন্য পরবর্তী দিন ধার্য করেছেন আদালত।

মামলার কার্যক্রম সম্পর্কে পিপি এসএম ওয়াজেদ আলী খোকন বলেন, ‘রাষ্ট্রপক্ষে ৫৬ জন সাক্ষীর মধ্যে শুধু ১ জন, মামলার বাদী খোকন সাহা সাক্ষ্য দিয়েছেন। তবে এখনও পর্যন্ত অন্যান্য সাক্ষীরা উপস্থিত না হওয়ায় মামলার কার্যক্রম আগের অবস্থায় রয়েছে। মামলা ৫৬ জন সাক্ষীকে বুধবার আদালত চূড়ান্ত সমন জারি করেছেন আদালত।

২০০১ সালের ১৬ জুন নারায়ণগঞ্জের শহরের প্রাণকেন্দ্র চাষাঢ়ায় আওয়ামী লীগ কার্যালয়ে ভয়াবহ বোমা হামলায় ২০ জন নিহতের ঘটনায় বিস্ফোরক ও হত্যা আইনে পৃথক দুটি মামলা হয়। কয়েক দফা তদন্তকারী কর্মকর্তা পরিবর্তন শেষে দুটি মামলায় ২০১৩ সালের ২ মে মামলাটির তদন্তকারী সংস্থা পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) আদালতে চার্জশিট দাখিল করে।

চার্জশিটভুক্ত ছয়জনের মধ্যে নারায়ণগঞ্জে ক্রসফায়ারে নিহত যুবদল ক্যাডার মমিনউল্লাহ ডেভিডের ছোট ভাই শাহাদাত উল্লাহ জুয়েল ও হরকাতুল জিহাদ নেতা মুফতি আব্দুল হান্নান গ্রেপ্তার রয়েছেন।

মামলায় পলাতক রয়েছেন ওবায়দুল্লাহ রহমান। ভারতের দিল্লী কারাগারে আটক রয়েছেন সহোদর আনিসুল মোরসালিন ও মুহিবুল মুত্তাকিন। এ মামলায় জামিনে রয়েছেন নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক ও নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১২নং ওয়ার্ড কাউন্সিলর শওকত হাশেম শকু।

(ঢাকাটাইমস/১৯অক্টোবর/প্রতিনিধি/ ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

কেজি দরে অপরিপক্ক তরমুজ, পিস চাইলে দাম আকাশ ছোঁয়া

লক্ষ্মীপুরে যুবলীগ নেতার চোখ উপড়ে দিয়েছে দুর্বৃত্তরা

ফেনী সরকারি কলেজে শিক্ষার্থীদের গণইফতারে ছাত্রলীগের হামলা, আহত ১০

মধ্যরাতে ফের মিয়ানমারের গুলির শব্দে কেঁপে উঠল টেকনাফ সীমান্ত

উত্তরবঙ্গের ট্রেন চলাচল স্বাভাবিক, দুর্ঘটনা তদন্তে ৪ সদস্যের কমিটি

বরগুনা প্রেসক্লাবের নামে ভুয়া কমিটি গঠনের অভিযোগ 

ঝিনাইদহে বাজার নিয়ন্ত্রণে ভোক্তা অধিকারের অভিযান, ৩ প্রতিষ্ঠানে জরিমানা

যারা ট্রেনে আগুন দেয় তারাই ভাড়া বৃদ্ধির গুজব ছড়ায়: রেলমন্ত্রী

আলফাডাঙ্গায় দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

মানিকগঞ্জে ব্যবসায়ী হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন

এই বিভাগের সব খবর

শিরোনাম :