‘ভিলিয়ার্স ম্যাচটা ছিনিয়ে নিয়েছে’

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৯ অক্টোবর ২০১৭, ০৮:৫৩ | প্রকাশিত : ১৯ অক্টোবর ২০১৭, ০৮:৫০

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয়টিতে দক্ষিণ আফ্রিকার কাছে ১০৪ রানে পরাজিত হয় বাংলাদেশ। প্রোটিয়াদের পক্ষে ব্যাট হাতে তাণ্ডব চালিয়ে ১৭৬ রানের বিধ্বংসী ইনিংস খেলেন এবি ডি ভিলিয়ার্স। বলা যায়, বাংলাদেশের সব পরিকল্পনা একই ডুবিয়ে দেন এবি ডি। ম্যাচ শেষে মাশরাফি বিন মুর্তজাও একই কথ শোনালেন।

‘আমরা জানি এবি ডি ভিলিয়ার্স একজন ধ্বংসাত্মক ব্যাটসম্যান। আজ সে তার ক্যারিয়ারের সেরা ইনিংসটি খেলেছে। সে যখন এমন খুনে মেজাজে থাকে তখন আপনাকে শতভাগ সঠিক হতে হবে। নতুবা সে আপনাকে শাসন করবে। আজ তেমন কিছুই হয়েছে। তিনি আজ মাঠে আসলেন এবং আমাদের কাছ থেকে ম্যাচটি ছিনিয়ে নিলেন।’

‘স্কোর ৩১০-৩২০ রানের মধ্যে হতে পারত। ব্যাট করতে নেমে আমরা শুরুটা ভালোই করেছিলাম। কিন্তু ইমরান তাহির উইকেট নিয়ে আমাদের চাপে ফেলে দেয়। এমন বেশ কিছু সময় গেছে যখন ভাগ্য আমাদের সঙ্গে ছিল না। আসলে আমাদের সবচেয়ে বড় সমস্যাটি হল দলের একজন কিংবা দুইজন ব্যক্তিগতভাবে ভালো খেলছে। কিন্তু আমরা দলগতভাবে ভালো খেলতে পারছি না।’ মন্তব্য মাশরাফির।

অফ সিজনে প্রস্তুতির তাগিদ অধিনায়কের। ‘আমার মনে হয়, আমরা গ্রুপ হিসেবে ভালো খেলতে পারছি না। হঠাৎ করে কেউ কেউ এগিয়ে আসছে। কিন্তু গ্রুপ হিসেবে ভালো খেলাটা এখনও হয়ে উঠছে না। ভালো না করার একটা কারণ হতে পারে অনুশীলনের অভাব। এই ধরনের কন্ডিশনে ভালো করার জন্য প্রচুর অনুশীলন করতে হবে। আমার মনে হয় না, সিরিজের মধ্যে এটা সম্ভব। যখন অফ সিজন থাকে বা বিরতি থাকে তখন সুনির্দিষ্ট ব্যাপারগুলো নিয়ে কাজ না করলে এই ধরনের কন্ডিশনে এসে এমন সংগ্রাম করতে হবে।’

প্রসঙ্গত, ২২ অক্টোবর ইস্ট লন্ডনে সিরিজের তৃতীয় এবং শেষ ওয়ানডেতে মুখোমুখি হবে দু’দল। এরপর ব্লুমফন্টেইনে প্রথম টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে ২৬ অক্টোবর। পচেফ্স্ট্রুমে দ্বিতীয় টি-টোয়েন্টি হবে ২৯ অক্টোবর। ওয়ানডের শেষ ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ২টা থেকে। প্রথম টি-টোয়েন্টি ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় রাত ১০টায়। আর দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা ৬.৩০টায়।

(ঢাকাটাইমস/১৮অক্টোবর/জেইউএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :