সূচকের সঙ্গে লেনদেনও বেড়েছে

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ অক্টোবর ২০১৭, ১৬:৫৩

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) মূল্যসূচকের ঊর্ধ্বমুখী প্রবণতার মধ্য দিয়ে সপ্তাহের শেষ কার্যদিবসে লেনদেন শেষ হয়েছে। আজ দুই বাজারেই লেনদেনে অংশ নেওয়া বেশির ভাগ কোম্পানির শেয়ারের দর কমলেও লেনদেন বেড়েছে।

ডিএসইর ওয়েবসাইট সূত্রে জানা যায়, আজ ডিএসইতে ৬০০ কোটি ৭১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে, যা আগের দিনের চেয়ে ৭২ কোটি ১৮ লাখ টাকা বেশি।

দিনশেষে আজ ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬০৩৯ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩২৯ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১০ পয়েন্ট বেড়ে অবস্থান করে ২১৮৮ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩৩৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২৫টির, কমেছে ১৭২টির আর অপরিবর্তিত রয়েছে ৩৬টি কোম্পানির শেয়ার দর।

এর আগে গতকাল বুধবার ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৬ পয়েন্ট কমে অবস্থান করে ৬০২৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৩২৭ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৩ পয়েন্ট কমে অবস্থান করে ২১৭৮ পয়েন্টে। ওই দিন লেনদেন হয় ৫২৮ কোটি ৫৩ লাখ ৩৯ হাজার টাকা।

ডিএসইতে আজ লেনদেনের শীর্ষ ১০ কোম্পানি হলো: ইফাদ অটোস লিমিটেড, লংকাবাংলা ফাইন্যান্স লিমিটেড, আইডিএলসি ফিন্যান্স লিমিটেড, আমরা নেটওয়ার্ক লিমিটেড, ব্র্যাক ব্যাংক লিমিটেড, বিবিএস কেবলস লিমিটেড, সিটি ব্যাংক লিমিটেড, বিডি ফিন্যান্স লিমিটেড, ট্রাস্ট ব্যাংক লিমিটেড এবং শাহজালাল ইসলামী ব্যাংক লিমিটেড।

অন্যদিকে আজ চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৬৩ কোটি ৫৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ২২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮ হাজার ৭৩১ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৫০টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৮৪টির, কমেছে ১৪০টির এবং অপরিবর্তিত রয়েছে ২৬টি কোম্পানির শেয়ার।

(ঢাকাটাইমস/১৯সেপ্টেম্বর/মোআ)

সংবাদটি শেয়ার করুন

পুঁজিবাজার বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা