জন্মদিন উৎসবে কেক ও পায়েস খেয়ে অসুস্থ ২৮

বগুড়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ অক্টোবর ২০১৭, ১৮:২৮

বগুড়ার শিবগঞ্জ উপজেলার মহাস্থান দক্ষিণপাড়া গ্রামে জন্মদিন উৎসবের কেক ও পায়েস খেয়ে শিশুসহ ২৮ জন অসুস্থ হয়ে পড়েছেন। তাদের সবাই হাসপাতালে ভর্তি আছেন। এদের মধ্যে তিনজনের অবস্থা গুরুতর বলে জানিয়েছেন চিকিৎসকরা।

জানা যায়, বুধবার দিবাগত রাত সাড়ে ৯টায় স্থানীয় মোস্তাফিজুর রহমানের মেয়ে শিপা মনির ১৫তম জন্মবার্ষিকী পরিবারের সদস্যদের নিয়ে ঘরোয়া ভাবে পালন করা হয়। সেখানে অতিথিদের কেক ও পায়েস দিয়ে আপ্যায়ন করা হয়। এসব খাবার খেয়ে রাত ১১টায় তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় এক এক করে সবার পেট ব্যাথা, বমিসহ অন্যান্য সমস্যা দেখা দিতে থাকে। পরে রাত থেকে ভোর পর্যন্ত অসুস্থদের বগুড়ার শহিদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতাল (শজিমেক) ভর্তি করানো হয়।

অসুস্থরা হলেন, উৎসবের মধ্যমণি শিপা মনি (১৫), সুখী বেগম (৪০), চৌতি (১২) ,বুলি (২০), ইশামনি (১২), মিনারুল (১৪), খোকন (৪০), শ্যামলী (৩০), হাতেম (৬০), খাইরুল ইসলাম (২৫), শামীম (২০), রাকিব (৪), মোহনা (১৪), আশা (১২), সজিব (১৫), সুসমিতা (১৪), মিম (১৬), তিশা (১৩), হীরন (২৮), মেঘনা (১৪), শাহাদত (১৬), রুনা (১৮), শিল্পী বেগম (৩২), শাহানা বেগম (৩৫), ঝুমা (৪) ও দুলালী (৪০)।

এছাড়া অন্যান্যরা প্রাথমিক চিকিৎসা নিয়ে সুস্থ আছেন বলেও জানা যায়।

এঘটনায় শিবগঞ্জ উপজেলা কমিউনিটি হাসপাতালের স্বাস্থ্য সহকারী কর্মকর্তা জনাব পারভেজ হোসেনের সঙ্গে কথা বললে তিনি জানান, অসুস্থ সবার বাড়ি গিয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। এটি অস্বাস্থ্যকর ও পরিচ্ছন্নতার দিক দিয়ে সতর্ক না থাকার কারণে হতে পারে। অথবা কিটপতঙ্গের মাধ্যমেও হতে পারে।

(ঢাকাটাইমস/১৯অক্টোবর/প্রতিনিধি/ইএস) 

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত