লন্ডনে বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরামের পরিচিতি সভা

প্রকাশ | ১৯ অক্টোবর ২০১৭, ১৯:৫৬

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস

অসাম্প্রদায়িক বাংলাদেশ, মুক্তিযুদ্ধের চেতনা ও জাতির জনকের আদর্শকে নবপ্রজন্মসহ বিশ্ববাসীর কাছে তুলে ধরতে ২০১৫ সালে লন্ডনে মুক্তিযুদ্ধের  চেতনায় বিশ্বাসীদের নিয়ে গঠিত হয় ‘বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরাম’ ইউকে। জন্মলগ্ন থেকে সংগঠনটি জাতির জনকের আদর্শ বাস্তবায়নে কাজ করে যাচ্ছে।

সম্প্রতি ‘সোনার তরী শিল্পী গোষ্ঠী’ নামে  সংগঠনের নতুন আরেকটি কার্যক্রম  সংযোজন করা হয়েছে।

মঙ্গলবার ইষ্ট লন্ডনের  সংগঠনের গ্রেটার লন্ডন শাখার সভাপতি বাতিরুল হক সরদারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শাহ মোস্তাফিজুর রহমান বেলালের সঞ্চালনায় পরিচিতি সভায় অতিথি ছিলেন ঘাতক-দালাল নির্মূল কমিটির কেন্দ্রীয় সদস্য ও বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরামের কেন্দ্রীয় সহসভাপতি সাংবাদিক আনসার আহমেদ উল্লাহ, বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরামের কেন্দ্রীয় সহসভাপতি সাংবাদিক মতিয়ার চৌধুরী, কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সম্পাদক তওহিদ ফিতরাত হোসেন, কেন্দ্রীয় যুগ্ম-সম্পাদক জামাল খান, কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সম্পাদক সাজিয়া স্নিগ্ধা।

বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরাম গ্রেটার লন্ডন শাখা ও সোনার তরী শিল্পী গোষ্ঠীর পরিচিতি সভায় বক্তারা বলেন, এই সংগঠনটি কোন রাজনৈতিক বা কারো অঙ্গসংগঠন নয়, আমাদের লক্ষ্য ও উদ্দেশ্য জাতির জনকের আদর্শ বাস্তবায়ন।

ইতোমধ্যেই সংগঠনটি ব্যতিক্রমী কয়েকটি প্রকাশনার মাধ্যমে সকল মহলের দৃষ্টি আকর্ষণ করতে সক্ষম হয়েছে। উল্লেখযোগ্য প্রকাশনার মধ্যে রয়েছে ‘বঙ্গবন্ধুর দ্বিতীয় বিপ্লব’, ‘মুজিব মানেই মুক্তি’, ‘সফল রাজনীতিক এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা’, ‘কবিতায় মুক্তিযুদ্ধ’, ‘শেখ মুজিবের রেনু’, ‘একা একজন যুদ্ধ কিন্তু শত সেক্টরে’ ও ‘যুদ্ধজয়ের গল্প’।

বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরামের সাথে যুক্ত রয়েছেন লেখক সাংবাদিক শিল্পী এবং সাহিত্যিকরা। ১৯৭১ সালে কেউ অস্ত্র হাতে যুদ্ধ করেছেন, কেউ কলম দিয়ে আর কেউবা গান গেয়ে মুক্তিযুদ্ধ করেছেন। আমরাও সেই একাত্তরের মত ঐক্যবদ্ধভাবে জাতির জনকের আদর্শকে বুকে ধারণ করে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে কাজ করছি।

সভায় বক্তব্য দেন- গ্রেটার লন্ডন কমিটির সহসভাপতি সৈয়দ সাইফ হেলাল, সহসভাপতি নূরুন্নবী, সহসভাপতি সিলভী ইকবাল, সাংস্কৃতিক সম্পাদক শাহিন নাহার লীনা, জনসংযোগ সম্পাদক মাহমুদা খানম মনি, প্রচার সম্পাদক সাংবাদিক আব্দুর রশিদ, সদস্য আফতাব হোসেন বাবলু, হাজী মোহাম্মদ আনহার মিয়া, সোনার তরী শিল্পী গোষ্ঠীর আহবায়ক শর্মিলা দাশ, যুগ্ম আহবায়ক রুমি হক, সদস্য সচিব অবিনাশ রায়, সদস্য উর্মি ধর ও মোহাম্মদ মনি প্রমুখ।

অতিথিদের সাথে নিয়ে উভয় সংগঠনের সদস্যদের পরিচয় করিয়ে দেন বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরাম গ্রেটার লন্ডন শাখার সভাপতি বাতিরুল হক সরদার ও সোনার তরী শিল্পী গোষ্ঠীর আহবায়ক শর্মিলার দাস প্রমুখ।

(ঢাকাটাইমস/১৯অক্টোবর/সিকে/এলএ)