খু‌দে প্রযু‌ক্তি‌প্রেমী

বিআইসিসি থেকে, আসাদুজ্জামান
| আপডেট : ১৯ অক্টোবর ২০১৭, ২২:৪৬ | প্রকাশিত : ১৯ অক্টোবর ২০১৭, ২০:২৪

প্রযুক্তি মেলা নিয়ে সবচেয়ে বেশি আগ্রহ থাকে তরুণদের মাঝে। তবে ডিজিটাল বাংলাদেশের যুগে এই আগ্রহ ছড়িয়ে গেছে খু‌দে শিক্ষার্থীদের মাঝেও। বিসিএস এক্সপো-২০১৭ তে স্কুলে যাওয়ার বয়স হয়নি এমন দর্শনার্থীরও দেখা মিলেছে। আয়মান হাসান নামের এক দর্শনার্থী গভীর আগ্রহে দেখছিল এইচপি প্যাভেলিয়নে আসা নতুন ল্যাপটপগুলো। বয়স তিন বছর হলেও রোবট বানানোর আগ্রহ রয়েছে তার।

রাজধানীর পান্থপথে থাকে আয়মান। মেলায় এসেছে বাবার সঙ্গে। মায়ের কাছেই তার কম্পিউটারে হাতেখড়ি। প্রিয় ডিভাইসগুলোর মধ্যে রয়েছে বাবার আইফোন, মায়ের অ্যান্ড্রয়েড ফোন আর বাসার ল্যাপটপ। গত বছরের আইসিটি এক্সপোতে এসে যশোর প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের তৈরি রোবট রিভোর সঙ্গে সে হাত মিলিয়েছিল। সে থেকেই সে রোবটের প্রতি আগ্রহী। কার্টুনেও রোবট তার প্রিয় চরিত্র। নিজেই রোবট বানাতে আগ্রহী হয়ে ভবিষ্যতে সে রোবট নির্মাতা হতে চায়।

আয়মান জানায়, আমার মোবাইল, কম্পিউটার এবং ট্যাবে গেম খেলতে ভালো লাগে। আমি রোবট পছন্দ করি। গেম খেলি বলে আম্মু আমাকে মোবাইল দিতে চায় না। তবে বাবা বাসায় আসলে আমি বাবার মোবাইলে ইচ্ছে মতো গেম খেলতে পারি। আমি ক্রিকেট খেলতেও পছন্দ করি।

আয়মানের সঙ্গে মেলায় এসেছিল তার বড় বোন সারমায়া ওয়াসিমা। ভাইয়ের সঙ্গে তার পছন্দের অমিল রয়েছে। এংরি বার্ড তার প্রিয় গেম। এছাড়াও ফ্রুট নিনজা, মেডিকেল মিনি গেম ইআর ডক্টর তার প্রিয় খেলা। বড় হয়ে ডাক্তার হতে চায় সে। আইপ্যাড তার নিত্যসঙ্গী। সেন্ট জেমস স্কুলের শিশু শ্রেণির এই শিক্ষার্থী বলেন, আমার ডাক্তারি করতে ভালো লাগে। বাসার সব পুতুলের ডাক্তার আমি। বিড়াল ছানাকে আদর করে খাওয়াতে পছন্দ করি। আমার মা আমার শিক্ষক। আমার জন্য দোয়া করবেন।

(ঢাকাটাইমস/১৯অক্টোবর/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত