অ্যাপভিত্তিক বিমান সেবা চালু হচ্ছে ভারতে

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৯ অক্টোবর ২০১৭, ২১:০৪ | প্রকাশিত : ১৯ অক্টোবর ২০১৭, ২১:০২

অ্যাপভিত্তিক ট্যাক্সি সেবা নেটওয়ার্ক উবার, ওলার মতোই এবার অ্যাপের মাধ্যমে ভারতে চালু হচ্ছে বিমান পরিষেবা। আর এই পরিষেবা পাওয়া যাবে অনেকটা কম দামেই। কারণ বর্তমানে বিমান ভাড়া করতে যে টাকা দিতে হয়, তার চেয়ে ৫০ শতাংশ কমে পাওয়া যাবে অ্যাপভিত্তিক বিমান পরিষেবা।

বৃহস্পতিবার টাইম অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে বলা হয়, আকাশ ভ্রমণ আরও বেশি করে সাধারণ মানুষের আয়ত্তে নিয়ে যেতে চাইছে ভারতের কেন্দ্রীয় সরকার। এই অবস্থায় এয়ারক্র্যাফট চার্টার কোম্পানিগুলিও আরও সহজে বিমান পরিষেবা সবার কাছে পৌঁছে দিতে উদ্যোগী হলো। খুব শিগগিরই ওলা, উবারের মতোই অ্যাপের মাধ্যমে বুক করা যাবে বিমান।

ভারতে বর্তমানে ১২৯টি সাধারণ এভিয়েশন কোম্পানি রয়েছে। তার মধ্যে ৬০টি কোম্পানির কাছে বেসরকারি বিমান রয়েছে। বাকিরা শুধু হেলিকপ্টার সার্ভিস দিয়ে থাকে। নতুন ব্যবস্থায় একটি প্ল্যাটফর্ম থেকেই সব রকমের এয়ারক্র্যাফট পাওয়া যাবে।

বর্তমানে প্রায় সব চার্টার কোম্পানি বিমান ভাড়া দিতে, বিমানটি যেখানে রয়েছে সেখান থেকে গ্রাহকরা যেখান থেকে উড়বেন সেই পর্যন্ত ভাড়া, ভ্রমণের ভাড়া এবং এয়ারক্র্যাফটের ফেরার ভাড়া যোগ করে চার্জ নিয়ে থাকে। তবে নতুন ব্যবস্থায় আকাশ ভ্রমণে খরচ ৫০ শতাংশ কম হবে।

(ঢাকাটাইমস/১৯অক্টোবর/এসআই)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত