রাবি শিক্ষার্থী লিপু হত্যার এক বছরেও অভিযোগপত্র জমা পড়েনি

রাবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ অক্টোবর ২০১৭, ২১:০৯

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী মোতালেব হোসেন লিপু হত্যার এক বছর পূর্ণ হচ্ছে বৃহস্পতিবার।

প্রাথমিকভাবে হত্যা হিসাবে শনাক্ত করলেও এখন পর্যন্ত অভিযোগপত্র জমা দিতে পারেনি পুলিশ। তাছাড়া হত্যাকারীদেরও শনাক্ত করতে পারেনি তারা।

বিচারে ধীরগতির অভিযোগ করেছে লিপুর সহপাঠী ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। বিচার নিয়ে চরম হতাশা তাদের।

ক্ষোভ প্রকাশ করে সাংবাদিকতা বিভাগের সভাপতি প্রদীপ কুমার পাণ্ডে বলেন, ‘লিপু হত্যার তিন মাস পর প্রশাসনের কর্তাব্যক্তিরা আমাদের আশ্বস্ত করে বলেছিল- অনেক গুরুত্বপূর্ণ তথ্যই আমাদের হাতে এসেছে, দ্রুত ব্যবস্থা নেয়া হবে। কিন্তু এক বছর পরও দৃশ্যমান কোন অগ্রগতি আমরা পেলাম না। প্রশাসনের ওপর আমাদের আস্থা যেন থাকে, এ জন্য আসামিদের দ্রুত বিচারে আওতায় নিয়ে আসুন।’

লিপুর সহপাঠীরা বলেন, আবাসিক হলের ভেতরে তাকে খুন হতে হয়েছে। পুলিশ এক বছরেও হত্যার কোন ক্লু, মোটিভ কিছুই উদ্ধার করতে পারেনি। তারা আমাদের বারবার আশ্বস্ত করছে। এই এক বছরে মামলার অগ্রগতি বলতে শুধু দুইজন তদন্ত কর্মকর্তা বদলি ছাড়া আর কিছুই হয়নি।

তবে মামলার তদন্ত কর্মকর্তা আসমাউল হক বলেন, ‘আমাদের তৎপরতা চলছে, একটু সময় লাগবে। আশা করা যায়, দ্রুত ভালো কিছু জানাতে পারব। তবে কি কারণে লিপুকে হত্যা করা হয়েছে তা এখনও জানা যায়নি। আমরা নিশ্চিত করে কিছু বলতে পারছি না।’

প্রসঙ্গত, গত বছরের এই দিনে ২০ অক্টোবর বিশ্ববিদ্যালয়ের নবাব আব্দুল লতিফ হল থেকে লিপুর মরদেহ উদ্ধার করা হয়।

(ঢাকাটাইমস/১৯অক্টোবর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত