তিস্তা ব্যারেজের দুর্নীতির তদন্ত শুরু

লালমনিরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ অক্টোবর ২০১৭, ২১:২৬

জেলার হাতিবান্ধা উপজেলায় অবস্থিত দেশের বৃহত্তম সেচ প্রকল্প তিস্তা ব্যারেজের সংস্কার, মেরামত ও যন্ত্রাংশ ক্রয় নিয়ে দুর্নীতির অভিযোগ তদন্ত শুরু করেছে দুর্নীতি দমন কমিশন দুদক।

দুদকের এক চিঠি সূত্রে জানা গেছে, ২০১৪-১৫ অর্থ বছরের আরএফকিউ ও ইমার্জেন্সি ওয়ার্ক নামে ব্যারেজের তিস্তা নদীর ডান তীর ও বাম তীর রক্ষা বাঁধ সংস্কার, প্রধান ক্যানেল সংস্কার ও মেরামত এবং  যন্ত্রাংশ ক্রয় সংক্রান্ত ছোট বড় মোট ৬৪টি প্রকল্পের কাজ শুরু করে ডালিয়া পানি উন্নয়ন বোর্ড। পরে ওই প্রকল্পগুলোর কাজ নিয়ে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উঠে। এ নিয়ে পত্রপত্রিকায় খবর প্রকাশিত হয়। এরই প্রেক্ষিতে দুদক দিনাজপুর কার্যালয় তদন্ত শুরু করে।

দুদক দিনাজপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক ও অনুসন্ধানী কর্মকর্তা বীরকান্ত রায় জানান, তদন্তের অংশ হিসেবে বৃহস্পতিবার  প্রকল্পগুলোর সঙ্গে সংশ্লিষ্ট ঠিকাদারদের ডেকে তিস্তা দোয়ানী ব্যারেজের নির্বাহী প্রকৌশলীর কার্যালয়ে প্রাথমিক জিঙ্গাসাবাদ করা হয়েছে। তদন্তের স্বার্থে তিনি আর কিছু বলতে রাজি হননি।

ডালিয়া তিস্তা ব্যারেজের উপ-প্রকৌশলী হাফিজুর রহমান বলেন, দুদকের টিম সংশ্লিষ্ট ঠিকাদারদের জিজ্ঞাসাবাদ করেছে। তবে কোনো অনিয়মের প্রমাণ পেয়েছেন কি না সে বিষয়ে কিছু বলতে রাজি হননি।

(ঢাকাটাইমস/১৮৯অক্টোবর/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত