রোকেয়া বিশ্ববিদ্যালয়ে দীপাবলি উৎসব পালন

প্রকাশ | ১৯ অক্টোবর ২০১৭, ২২:১৫

বেরোবি প্রতিনিধি, ঢাকাটাইমস

সন্ধ্যা বিদায়ের সাথে সাথে কালো অন্ধকারের মাহেন্দ্রক্ষণে ‘অন্ধকার থেকে আলোর পথে শুরু হয়েছে এই যাত্রা, সবার জীবনে এই দীপাবলি আনুক নতুন মাত্রা’ এই স্লোগানে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) দীপাবলি উৎসব পালিত হয়।

বিশ্ববিদ্যালয়ের সনাতন বিদ্যার্থী সংসদের উদ্যোগে শ্রী শ্রী শ্যামাপূজা উপলক্ষে বৃহস্পতিবার এ উৎসবের আয়োজন করা হয়।

এসময় হিন্দু ধর্মালম্বী শিক্ষার্থীরা অজ্ঞানতার অন্ধকার দূর করে দেশ ও জাতির মঙ্গল কামনায় মোমবাতি ও প্রদীপ প্রজ্জ্বলন করেন। মঙ্গলপ্রদীপ প্রজ্জ্বলনের আগে বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়া প্রাঙ্গণে দীপাবলি উপলক্ষে আলোচনা সভা ও ‘আদ্যাশক্তি’ নামে একটি পত্রিকার পঞ্চম বর্ষ ৫ম সংখ্যার মোড়ক উম্মোচন করা হয়। এর পরে একটি মঙ্গল শোভাযাত্রা বের করে সনাতন বিদ্যার্থী সংসদ।

অনুষ্ঠানে প্রধান অতিথি উপাচার্য অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমউল্লাহর হয়ে প্রতিনিধিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক পরিমল চন্দ্র বর্মন। বিশেষ অতিথি ছিলেন রংপুর, নীলফামারী ও পঞ্চগড় জেলা হিন্দু কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি রথীশ চন্দ্র ভৌমিক।

এসময় আরো ছিলেন- গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক তাবিউর রহমান প্রধান, পরিসংখ্যান বিভাগের শিক্ষক বিপুল হোসেন, পদার্থ বিজ্ঞান বিভাগের শিক্ষক বকুল কুমার চক্রবর্তী, ছাত্রলীগ সভাপতি তুষার কিবরিয়া ও সেক্রেটারি নোবেল শেখ প্রমুখ।

দীপাবলি উৎসবে শুভেচ্ছা বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয় সনাতন বিদ্যার্থী সংসদের সভাপতি অমৃত কুমার ঘোষ।

(ঢাকাটাইমস/১৯অক্টোবর/প্রতিনিধি/এলএ)