শ্রমিক নেতার বিরুদ্ধে কোটি টাকা আত্মসাতের অভিযোগ

ব্যুরো প্রধান, রাজশাহী
 | প্রকাশিত : ১৯ অক্টোবর ২০১৭, ২২:২১

রাজশাহী জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক মাহাতাব হোসেন চৌধুরীর বিরুদ্ধে শ্রমিকদের কোটি টাকারও বেশি আত্মসাতের অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার বিকালে মোটর শ্রমিক ইউনিয়নের যুগ্ম আহ্বায়ক মোমিনুল ইসলাম মোমিন সংবাদ সম্মেলন করে মাহাতাব হোসেন চৌধুরীর বিরুদ্ধে এই অভিযোগ তুলেছেন।

রাজশাহীর নওদাপাড়া বাস টার্মিনালে শ্রমিক ইউনিয়নের কার্যালয়ে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সেখানে লিখিত বক্তব্যে মোমিন বলেন, ২০১৬ সালের ডিসেম্বরে আনিসুর রহমান অ্যান্ড কোং নামে একটি খ্যাতনামা প্রতিষ্ঠান শ্রমিক ইউনিয়নের অডিট করে। এই অডিটের সময় মাহাতাব হোসেন চৌধুরী সংগঠনের এক কোটি ১২ লাখ ২৩ হাজার ২১০ টাকার কোনো হিসাব দিতে পারেননি।

মোমিনুল ইসলাম বলেন, এই সব টাকা আত্মসাত করেছেন মাহাতাব হোসেন চৌধুরী। ওই সময় তার ভয়ে তারা এসবের প্রতিবাদ করতে পারেননি। মাহাতাব হোসেন সংগঠনের টাকা আত্মসাত করে বাড়ি-গাড়ি করেছেন। এছাড়াও তার বিরুদ্ধে অনিয়মের নানা অভিযোগ তুলে ধরা হয়।

এ সময় শ্রমিক ইউনিয়নের আগের কমিটির ছয় সদস্য ছাড়াও বেশ কয়েকজন শ্রমিক নেতা উপস্থিত ছিলেন।

তবে জানতে চাইলে এসব অভিযোগ অস্বীকার করেন মাহাতাব হোসেন চৌধুরী। তিনি বলেন, তার অনুপস্থিতিতে বিপক্ষের শ্রমিক নেতারা ওই অডিট করিয়েছিলেন। এরপর তিনি বিষয়টি শ্রমিক ইউনিয়ন ফেডারেশনকে অবহিত করেন। ফেডারেশন আবার অডিট করার জন্য ইউনিয়নকে নির্দেশ দিয়েছে। কিন্তু এখন পর্যন্ত অডিটের ব্যবস্থা করা হয়নি।

প্রসঙ্গত, শ্রমিক ইউনিয়নের নির্বাচনকে কেন্দ্র করে সাবেক সভাপতি ও বর্তমান আহ্বায়ক কামাল হোসেন রবি ও সাবেক সাধারণ সম্পাদক মাহাতাব হোসেন চৌধুরীর মধ্যে বিরোধ চলছে। রবির পক্ষে আগের ২১ সদস্য কমিটির ছয়জন এবং মাহাতাবের পক্ষে ১৮ জন শ্রমিক নেতা একে অপরের বিরুদ্ধে গণমাধ্যমে বক্তব্য দিচ্ছেন।

গত মঙ্গলবার মাহাতাব হোসেন চৌধুরী সংবাদ সম্মেলন করে রবির বিরুদ্ধে শ্রমিক ইউনিয়নের কোটি টাকা লুটপাটের অভিযোগ তোলেন। এরপরই বৃহস্পতিবার সংবাদ সম্মেলন করে মাহাতাবের বিরুদ্ধে অভিযোগ তুললেন রবির অনুসারীরা।

(ঢাকাটাইমস/১৯অক্টোবর/আরআর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত