প্রথম আইজিপি মিডিয়া অ্যাওয়ার্ড পেলেন হাবিব-মাকসুদুন্নবী

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ অক্টোবর ২০১৭, ২৩:৩৯

দেশে প্রথমবারের মত অপরাধ বিষয়ক প্রতিবেদকদের আইজিপি মিডিয়া অ্যাওয়ার্ড-২০১৭ দেয়া হয়েছে। ইলেকট্রনিক্স, প্রিন্ট মিডিয়া, এবং ফটো সাংবাদিকতায় মোট তিনটি ক্যাটারগরিতে অ্যাওয়ার্ড দেয়া হয়েছে।

আইজিপি মিডিয়া অ্যাওয়ার্ড পেয়েছেন দৈনিক আমাদের সময়ের অপরাধ বিষয়ক প্রতিবেদক হাবিব রহমান এবং টেলিভিশন চ্যানেল টোয়েন্টিফোরের অপরাধ বিষয়ক প্রতিবেদক মাকসুদুন্নবী। তবে পুরস্কার দেওয়ার মতো ফটো সাংবাদিকতায় কাউকে নির্বাচিত করা হয়নি। 

আইজিপি মিডিয়া অ্যাওয়ার্ডে দেওয়া হয়েছে একটি ক্রেস্ট, একটি সনদ এবং এক লাখ টাকা।

বৃহস্পতিবার রাতে মিরপুরের পুলিশ স্টাফ কলেজের পিএসসি কনভেশন হলে আইজিপি মিডিয়া অ্যাওয়ার্ড  দেওয়া হয়।

নকল ওষুধের ওপর সিরিজ প্রতিবেদনের জন্য আইজিপি মিডিয়া  অ্যওয়ার্ড পেয়েছেন হাবিব রহমান। আর রানা প্লাজা দুর্ঘটনায় আহতদের ক্ষতিরপূরণ নিয়ে প্রতারণা বিষয়ক প্রতিবেদন করে অ্যাওয়ার্ড পেয়েছেন মাকসুদুন্নবী।  

অনুষ্ঠানে উপস্থাপনা করেন বাংলাদেশ পুলিশ সদর দপ্তরের গণমাধ্যম ও জনসংযোগ শাখার সহকারী মহাপরিদর্শক সোহেলী ফেরদৌস এবং এটিন বাংলা টেলিভিশনের জ্যেষ্ঠ সংবাদ উপস্থাপিকা শামীম আরা মুন্নী। 

আইজিপি মিডিয়া অ্যাওয়ার্ডের জুরি বোর্ডে ছিলেন সমকাল পত্রিকার সম্পাদক গোলাম সারওয়ার, বাংলাদেশ সংবাদ সংস্থার ব্যবস্থাপনা পরিচালক আবুল কালাম আজাদ এবং একুশে টেলিভিশের প্রধান সম্পাদক মঞ্জুরুল আহসান বুলবুল। 

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, সাংবাদিকদের অনেক অনুসন্ধানী প্রতিবেদন পুলিশের কাজকে সহজ করে তোলে।

মন্ত্রী বলেন, আমাদের দেশে প্রিন্ট ও ইলেকট্রনিক্স গণমাধ্যমের কাজ সমাজে ইতিবাচক পরিবর্তন এনেছে। পুলিশ এবং মিডিয়া কর্মীদের যুগলবন্দি করার জন্য আইজিপি মিডিয়া অ্যাওয়ার্ড দেয়ার সিদ্ধান্ত অত্যন্ত প্রশংসনীয়। এটা নিয়মিত দেওয়া হবে।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন পুলিশের মহাপরিদর্শক এ কে এম শহীদুল হক। বিশেষ অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর তথ্য বিষয়ক উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, তথ্য সচিব মরতুজা আহমদ, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব মো. মোস্তফা কামাল উদ্দীন প্রমুখ।

ঢাকাটাইমস/১৯অক্টোবর/এএ/জেডএ

সংবাদটি শেয়ার করুন

গণমাধ্যম বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত