হাফিজের বিরুদ্ধে আবারও অবৈধ বোলিং অ্যাকশনের অভিযোগ

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ অক্টোবর ২০১৭, ১০:৫৫

তিন বছরে তৃতীয়বারের মতো পাকিস্তানি ক্রিকেটার মোহাম্মদ হাফিজের বোলিং অ্যাকশন নিয়ে অভিযোগ তুলল আইসিসি। আবুধাবিতে শ্রীলঙ্কার বিপক্ষে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের তৃতীয় ম্যাচ শেষে ম্যাচ কর্মকর্তারা মোহাম্মদ হাফিজের বিরুদ্ধে অবৈধ বোলিং অ্যাকশনের অভিযোগ আনেন।

আগামী ১৪ দিনের মধ্যে তাকে বোলিং অ্যাকশনের পরীক্ষা দিতে হবে। পরীক্ষার ফলাফল প্রকাশ হওয়ার আগ পর্যন্ত তিনি আন্তর্জাতিক ম্যাচে বোলিং চালিয়ে যেতে পারবেন। আজ শারজায় অনুষ্ঠিত হবে পাকিস্তান ও শ্রীলঙ্কার মধ্যকার সিরিজের চতুর্থ ওয়ানডে ম্যাচ।

চলতি বছরের শুরুতে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচের মাধ্যমে বোলিং নিষেধাজ্ঞা থেকে ফিরেন হাফিজ। ২০১৪ সালের নভেম্বরে সংযুক্ত আরব আমিরাতে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে হাফিজের বিরুদ্ধে অবৈধ বোলিং অ্যাকশনের অভিযোগ আনা হয়েছিল। এরপর পরীক্ষা দিয়ে তিনি পার পেতে পারেননি। আন্তর্জাতিক ক্রিকেটে তার বোলিং নিষিদ্ধ করা হয়েছিল।

নিয়ম অনুযায়ী বোলিং অ্যাকশন শুধরে আবার পরীক্ষা দিয়ে ২০১৫ সালের এপ্রিলে আন্তর্জাতিক ক্রিকেটে বোলিং শুরু করেন হাফিজ। কিন্তু ওই বছরের জুনে গলে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট ম্যাচের তার বিরুদ্ধে আবারও অভিযোগ আনা হয়। ২৪ মাসের মধ্যে আবারও তার বোলিং অ্যাকশন অবৈধ প্রমাণিত হওয়ায় তিনি নিয়ম অনুযায়ী ১২ মাসের জন্য বোলিং থেকে নিষিদ্ধ হন।

হাফিজের বোলিং যদি আবারও অবৈধ প্রমাণিত হয় তাহলে সেটি প্রথম রিপোর্ট হিসাবে গণ্য করা হবে। অর্থাৎ, তিনি তার অ্যাকশন শুধরে পরীক্ষায় অংশগ্রহণের আবেদন করতে পারবেন। পরীক্ষায় সফল হলে আবারও আন্তর্জাতিক ক্রিকেটে বল করতে পারবেন।

(ঢাকাটাইমস/২০ অক্টোবর/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত