চট্টগ্রামে ‘বন্দুকযুদ্ধে’ মাদক বিক্রেতা নিহত

ব্যুরো প্রধান, চট্টগ্রাম
| আপডেট : ২০ অক্টোবর ২০১৭, ১৪:১৪ | প্রকাশিত : ২০ অক্টোবর ২০১৭, ১১:৫০
ফাইল ছবি

চট্টগ্রাম মহানগরীর সদরঘাট থানার আইস ফ্যাক্টরি রোড এলাকায় র‌্যাবের সঙ্গে কথিত ‘বন্দুকযুদ্ধে’ ‘মাদকসম্রাট’ ফারুক নিহত হয়েছেন। এ সময় ঘটনাস্থল থেকে দুইটি বিদেশি পিস্তল, একটি ওয়ান শুটারগানসহ দুই লাখ ইয়াবা ও বিপুলসংখ্যক ফেনসিডিল উদ্ধার করা হয়।

শুক্রবার সকালে র‌্যাব-৭ এর মিডিয়া সেল থেকে মুঠোফোনে পাঠানো এক ক্ষুদেবার্তায় এসব তথ্য জানানো হয়।

মাদক সম্রাট ফারুক বাইট্টা ফারুক ওরফে বস ফারুক নামেও পরিচিত বলে জানায় র‌্যাব।

র‌্যাব-৭ এর মিডিয়া সেলে দায়িত্বরত এএসপি মিমতানুর রহমান জানান, বৃহস্পতিবার রাত ২টার দিকে গোপন সংবাদে মাদকসম্রাট ফারুককে ধরতে অভিযান চালায় র‌্যাব। নগরীর আইস ফ্যাক্টরি রোডের বরিশাল কলোনির একটি মাদ্রাসার সামনের রাস্তায় ফারুক ও তার সহযোগীদের মুখোমুখি হয় র‌্যাব।

এ সময় র‌্যাবকে লক্ষ্য করে মাদকসম্রাট ফারুক ও তার সহযোগীরা এলোপাতাড়ি গুলি চালায়। ফলে আত্মরক্ষার্থে র‌্যাবও পাল্টা গুলি চালায়। প্রায় ২০ মিনিট গোলাগুলির পর সহযোগীরা পালিয়ে গেলে ঘটনাস্থল থেকে বাইট্টা ফারুক ওরফে বস ফারুকের লাশ পাওয়া যায়। সেই সাথে ঘটনাস্থল থেকে একটি ব্যাগে দুই লাখ ইয়াবা, দুটি বিদেশি পিস্তল, একটি ওয়ান শুটারগান ও বিপুলসংখ্যক ফেনসিডিল উদ্ধার করা হয়।

মিমতানুর রহমান জানান, নিহতের মানিব্যাগে থাকা পরিচয়পত্র থেকে র‌্যাব জানতে পারে- তার নাম মোহাম্মদ ফারুক, বয়স ৪২। তার বাড়ি চট্টগ্রামের পটিয়ায়।

এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে বলে জানান সদরঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মর্জিনা আকতার। তিনি বলেন, মাদক সম্রাট ফারুকের বিরুদ্ধে নগরীর বিভিন্ন থানায় মাদকসহ বিভিন্ন অপরাধে ১৮টি মামলা রয়েছে।

(ঢাকাটাইমস/২০অক্টোবর/আইকে/এলএ/এমআর)

সংবাদটি শেয়ার করুন

বন্দর নগরী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা