আইসিটি এক্সপোতে সুলভে নেটওয়ার্কিং পণ্য

বিসিসি থেকে, আসাদুজ্জামান
 | প্রকাশিত : ২০ অক্টোবর ২০১৭, ১৭:০৩

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ১৮ অক্টোবর থেকে চলছে তিনদিনের আইসিটি এক্সপো। দেশের হার্ডওয়্যার শিল্পের বিকাশের জন্য এই প্রদর্শনীর আয়োজন করেছে বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষ এবং বাংলাদেশ কম্পিউটার সমিতি। প্রদর্শনীতে মিলছে সুলভে নেটওয়ার্কিং পণ্য।

প্রদর্শনীতে অত্যাধুনিক প্রযুক্তির ওয়্যারলেস নেটওয়ার্কি পণ্য বিক্রি ও প্রদর্শন করছে ইন্টিগ্রা টেকনোলজিস লিমিটেড। প্রতিষ্ঠানটির বিক্রয় ও বিপণন বিভাগের নিবার্হী কর্মকর্তা মাহমদুল হাসান আসিফ ঢাকাটাইমসকে বলেন, ‘পুশ, ট্রেন্ডডোনেট, ক্যামবিয়াম নেটওয়ার্ক, আলতাই, ডাহুয়া, অ্যাটফ্লোর, বারাকুডা, অ্যাটপ, সিসকোসহ বিভিন্ন ব্র্যান্ডের নেটওয়ার্কিং পণ্য বিক্রি ও প্রদর্শন করছে ইন্টিগ্রা। এসব পণ্য কিনলে মিলছে মূল্য ছাড় ও উপহার।

মাহমদুল হাসান জানান, কেউ তাদের নেটওয়ার্কিং পণ্য কিনে নিয়ে ওয়াইফাই সিগন্যাল বিস্মৃত করতে পারবেন। এতে তিনি উদ্যোক্তা হয়ে স্বাবলম্বী হতে পারবেন। পাশাপাশি কম দামে গ্রাহকদের ওয়াইফাই ইন্টারনেট সেবা দিতে পারবেন।

প্রদর্শনীতে বিভিন্ন ব্র্যান্ডের রাউটার, সারভিলেন্স পণ্য পরিবেশন করছে রাশা টেকনোলজি। প্রতিষ্ঠানটির পণ্য ব্যবস্থাপক সায়িদ মোহাম্মদ আল-আমিন ঢাকাটাইমসকে বলেন, মাইক্রোটিক, ইডিম্যাক্স, এফএনকে ভিশন, ইউনিয়ারসহ বিভিন্ন প্রতিষ্ঠানের রাউটার, সিকিউরিটি, সারভিলেন্স পণ্যসহ নেটওয়ার্কিং পণ্য বিক্রি করছে রাশা। এক্সপোতে এসব পণ্যে মিলছে ছাড়। সঙ্গে রয়েছে নানা উপহার।

প্রদর্শনীর সিলভার স্পন্সর ডাহুয়ার পণ্য পরিবেশনকারী প্রতিষ্ঠান এশিয়াবিজ টেকনোলজির ব্যবস্থাপনা অংশীদার অসিম কুমার সিনহা ঢাকাটাইমসকে বলেন, প্রদর্শনী উপলক্ষে সারভিলেন্স প্রডাক্টে ছাড় দিয়ে প্যাকেজ ঘোষণা করা হয়েছে। স্বাশ্রয়ী মূল্যে এসব পণ্য কিনে গ্রাহকরা তাদের বাসা-বাড়ির নিরাপত্তা নিশ্চিত করতে পারবেন।

তথ্যপ্রযুক্তির এই প্রদর্শনী শেষ হবে আজ রাত আটটায়। এটি সবার জন্য উন্মুক্ত।

(ঢাকাটাইমস/ ২০অক্টোবর/এজেড/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :