দুর্নীতির বিরুদ্ধে রুখে দাঁড়ানো পুলিশের আত্মহত্যার চেষ্টা

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২০ অক্টোবর ২০১৭, ১৮:২৪ | প্রকাশিত : ২০ অক্টোবর ২০১৭, ১৮:১৬

পুলিশ বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তাদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুলে সরব হয়েছিলেন তিনি। তারপর থেকেই ছবিটা বদলে যায়। দপ্তরের বিভিন্ন মহল থেকে তার ওপর নানাভাবে মানসিক চাপ আসতে শুরু করে। সেই চাপ তিনি নিতে পারছিলেন না। কর্মকর্তাদের বিরুদ্ধে সেই অভিযোগের আঙুল তুলে আত্মহত্যা করার চেষ্টা করলেন তামিলনাডু পুলিশের এক উপপরিদর্শক শ্রীকান্ত জেশ্রী।

আত্মহত্যার চেষ্টা করার আগে একটি ভিডিও করেন শ্রীকান্ত। সেখানে সব কিছু রেকর্ড করে ফেসবুকে আপলোড করেন। সোশ্যাল মিডিয়ায় ওই ভিডিও ছড়িয়ে পড়তেই পুলিশ মহল নড়েচড়ে বসে। শ্রীকান্ত তামিলনাড়ুর স্পেশাল পুলিশ ফোর্সের চতুর্থ ব্যাটেলিয়ান-এর উপপরিদর্শক। কোভাইপুদুর থানায় কর্মরত।

শ্রীকান্তের অভিযোগ, তার বিভাগ দুর্নীতিতে ভরে গিয়েছে। ঊর্ধ্বতন কর্মকর্তাদের প্রায় সবাই দুর্নীতিতে জড়িয়ে। তাকেও দুর্নীতিতে সামিল করার চেষ্টা করা হয়েছে। শ্রীকান্তের দাবি, তিনি ছবি তুলে আইজি-কে পুরো বিষয়টি জানান। কিন্তু কোনও ব্যবস্থাই নাকি নেয়া হয়নি ওই কর্মকর্তাদের বিরুদ্ধে। শুধু তাই নয়, তাকে জোর করে ১৫ হাজার রুপির একটা ভুয়া বিলে সই করিয়ে ঘুষ নিতে বাধ্য করা হয়েছে এবং প্রতি মাসেই তাকে দিয়ে এটা করানো হত বলেও দাবি করেন শ্রীকান্ত। এই ঘটনায় জড়িয়ে থাকার অভিযোগে সুব্রমণি নামে এক কর্মকর্তার নামও করেছেন শ্রীকান্ত।

ফেসবুক ভিডিওতে শ্রীকান্ত দাবি করেন, দুর্নীতির বিরুদ্ধে মুখ খোলার পর থেকেই তাকে টার্গেট করা হয়। শাস্তি হিসাবে ১৫ নম্বর ব্যাটেলিয়নে স্থানান্তরিত করে দেয়া হয় তাকে। শুধু তাই নয়, যে কাজ তিনি নীতিবিরুদ্ধ বলে মনে করতেন, সে কাজও তাকে দিয়ে করানো হত বলে অভিযোগ। এভাবে দিনের পর দিন চাপ বাড়তে থাকে তার ওপর। সেই চাপ সহ্য করতে না পেরে আত্মহত্যার পথ বেছে নেন বলে ওই ভিডিওতে জানিয়েছেন শ্রীকান্ত। শ্রীকান্ত প্রাণে বেঁচে গিয়েছেন। তার চিকিৎসা চলছে। ঘটনাটি নিয়ে তদন্ত শুরু করেছে পুলিশ।

সূত্র : আনন্দবাজার পত্রিকা

(ঢাকাটাইমস/২০অক্টোবর/এসআই)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত