বৃষ্টি বিড়ম্বনায় আইসিটি এক্সপো

বিআইসিসি থেকে, আসাদুজ্জামান
 | প্রকাশিত : ২০ অক্টোবর ২০১৭, ১৮:২৭

নিম্নচাপের প্রভাবে সকাল থেকেই রাজধানীতে বৃষ্টি হচ্ছে। কখনো অঝরে কখনো বা টিপটিপ। ছুটি দিনে এই বৃষ্টি বিড়ম্বনার প্রভাব পড়েছে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত বাংলাদেশ আইসিটি এক্সপোতেও।  এক্সপোর শেষ দিন হলেও দর্শনার্থীদের সংখ্যা হাতেগোনা। আয়োজকরা এজন্য বিরুপ আবহাওয়াকে দায়ী করছেন।

দেশের হার্ডওয়্যার শিল্পকে বিকশিত করতে যৌথভাবে  এই প্রদর্শনীর আয়োজন করেছে বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষ এবং বাংলাদেশ কম্পিউটার সমিতি।

তিনদিনের এই প্রদর্শনী শুরু হয় ১৮ অক্টোবর। আজ রাত আটটায় এই প্রদর্শনীর পর্দা নামবে।

এই প্রদর্শনীর সিলভার স্পন্সর হিসেবে আছে ডাহুয়া টেকনোলজি। প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা অংশীদার আশিষ কুমার সিনহা ঢাকাটাইমসকে বলেন, ‘আজ প্রদর্শর্নীর শেষ দিন। দিনটি ছুটির দিনও বটে। কিন্তু বৃষ্টির কারণে তেমন দর্শনার্থী নেই। বৃষ্টি কমলে বিকালে দর্শনার্থী বাড়তে পারে।’

একই কথা জানালেন স্মার্ট টেকনোলজিস বিডি লিমিটেডের সিনিয়র মিডিয়া মার্কেটিং এক্সিকিউটিভ মাহফুজুর রহমান মুকুল। তিনি বলেন, বৃষ্টির কারণে সকাল থেকে দর্শনার্থীদের সংখ্যা কম। তবে বৃষ্টি উপেক্ষা করে অনেকেই আসছেন। ’

দুপুরে মেলায় ছোট ভাই ইফরাতকে সঙ্গে নিয়ে প্রদর্শনীতে এসেছিলেন ইমরান। তিনি বলেন, আজ আইসিটি এক্সপোর শেষ দিন। গত দুইদিন ব্যস্ততার কারণে আসতে পারিনি। আজ ছোট ভাইকে নিয়ে বৃষ্টিতে ভিজে ভিজে এলাম।

এদিকে বিআইসিসির বাইরে আগারগাঁও, ফার্মগেট, বিজয় সরণি, খামারবাড়ি এলাকায় বৃষ্টির কারণে পানি জমেছে। এতে করে প্রদর্শনীতে আসতে অনেকেই বিড়ম্বনায় পড়তে হয়েছে।

১৮ অক্টোবর সকালে প্রদর্শনীর উদ্বোধন করেন পরিকল্পনা মন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। এসময় উপস্থিত ছিলেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমদে পলক।

প্রদর্শনীর দ্বিতীয় দিন বহুল প্রতিক্ষিত পেপালের জুম সেবার উদ্বোধন করেন প্রধানমন্ত্রীর আইসিটি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ হয়।

 (ঢাকাটাইমস/২০অক্টোবর/এজেড/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত