ফরিদপুরে মুসলধারে বৃষ্টি, জনজীবনে ভোগান্তি

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ অক্টোবর ২০১৭, ১৯:০৪

ফরিদপুর জেলার নয়টি উপজেলার উপর দিয়ে মুসলধারে বৃষ্টি ও ঝড়ো হাওয়ায় জনজীবনে ভোগান্তি দেখা দিয়েছে। গত দুই দিন ধরে চলছে এই ধারাবাহিক বৃষ্টিপাত।

শুক্রবার দুপুরে এই রিপোর্ট লেখা পর্যন্ত বৃষ্টি ও দমকা হাওয়া অব্যাহত ছিল। ফলে রাস্তা-ঘাটে মানুষ দেখা তেমন মেলেনি। শহরের সড়কগুলো ছিল একদম ফাঁকা। বৃষ্টি সাথে চলছে ঝড়ো হাওয়া। তবে কোথাও কোন ক্ষয়ক্ষতির সংবাদ পাওয়া যায়নি।

ধারাবহিক বৃষ্টিপাতে জেলার নিম্ন আয়ের মানুষের আর্থিক সমস্যায় পড়তে হচ্ছে। দিনমজুর থেকে শুরু করে রিকশা-ভ্যান চালকরা কষ্টে রয়েছেন।

ফরিদপুর জনতা ব্যাংক মোড়ের শ্রম বিক্রয়ের হাটে গিয়ে দেখা যায়, সেখানে শ্রমিকরা বসে আছেন। হাবিবুর মোল্লা নামে এক শ্রমিক বলেন, কুষ্টিয়া থেকে ফরিদপুরে এসেছিলাম কামলা দিতে, বৃষ্টির কারণে দুই দিন বসে আছি। যে বৃষ্টি হচ্ছে- তাতে তো পকেটের পয়সা খরচা করতে হচ্ছে।

শহরের আলীপুর এলাকার রিকশাচালক রহিম শেখ জানান, সকালে বের হয়েছি, তিন-চারজন যাত্রী পেয়েছি, কিভাবে সংসারে চাল কিনব।

তিনি জানালেন, রিকশা মালিককে ২৫০ টাকা দিতে হবে। কোথায় টাকা পাব।

ফরিদপুর কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক আব্দুর রউফ জানান, ধারাবাহিক এই বৃষ্টিতে শীতকালীন আগাম সবজির ক্ষতির সম্ভাবনা রয়েছে। তিনি বলেন, কি পরিমাণ জমির সবজি নষ্ট হবে তা রবি বা সোমবার পযন্ত বলতে পারব।

ফরিদপুর আবহাওয়া অফিসের ইনর্চাজ সুয়জুল আমিন জানান, গত ১২ ঘণ্টায় ফরিদপুরে উপর দিয়ে বয়ে যাওয়া এই বৃষ্টি ৩০ মিলিমিটার রেকর্ড করা হয়েছে।

(ঢাকাটাইমস/২০অক্টোবর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত