দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল ব্যাহত

রাজবাড়ী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ অক্টোবর ২০১৭, ২০:২৮

বৈরী আবহাওয়ার কারণে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে  শুক্রবার ফেরিসহ সব ধরনের নৌযান চলাচল চরমভাবে ব্যাহত হয়। লঞ্চ চলাচল সারাদিন বন্ধ ছিল। এছাড়া চলাচলকারী ফেরিগুলোর মধ্যে চারটি ফেরি বিকল হয়ে পড়েছে। এতে দৌলতদিয়া ঘাট এলাকায় পাঁচ শতাধিক যানবাহন নদী পারের অপেক্ষায় আটকা পড়ে।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া অফিস সূত্র জানায়, শুক্রবার সকাল   থেকে বৈরী আবহাওয়ার কারণে পদ্মা ও যমুনা উত্তাল হয়ে ওঠে। যে কোনো ধরনের দুর্ঘটনা এড়াতে সাড়ে সাতটা থেকে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরিসহ সব ধরনের নৌযান চলাচল বন্ধ রাখে কর্তৃপক্ষ। পরে সকাল সাড়ে দশটার দিকে সীমিত আকারে ফেরি চলাচল শুরু হয়।  তবে সারা দিন অবিরাম বৃষ্টির ফলে যানজট পরিস্থিতি ক্রমেই জটিল হয়ে পড়ে। কিন্তু নৌরুটের ফেরি বহরের ১৭টি ফেরির মধ্যে চারটি বিকল থাকায় যানবাহন পারাপার ব্যাহত হচ্ছে। ফলে উভয় ঘাটে কয়েকশ যানবাহন নদী পারাপারের অপেক্ষায় আটকা পড়ে। এতে দুর্ভোগের শিকার হচ্ছেন যাত্রী ও সংশ্লিষ্টরা।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া কার্যালয়ের ব্যবস্থাপক শফিকুল ইসলাম জানান, দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে চার থেকে পাঁচ  ঘণ্টার মতো ফেরি চলাচল বন্ধ ছিল। এ ছাড়া চারটি ফেরি যান্ত্রিক ত্রুটির কারণে বিকল থাকায় যানবাহন পারাপার ব্যাহত হচ্ছে। এ কারণে পারের অপেক্ষায় কিছু যানবাহন আটকা পড়েছে।

(ঢাকাটাইমস/২০অক্টোবর/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত