ফরিদপুরে মুষল বৃষ্টিতে বিপর্যস্ত জনজীবন

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ অক্টোবর ২০১৭, ১১:২৯

বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের প্রভাবে সারাদেশের মতো ফরিদপুরের ভারী বৃষ্টি হচ্ছে। মুষল বৃষ্টি ও ঝড়ো হাওয়ায় ফরিদপুরে জনজীবনে ভোগান্তি দেখা দিয়েছে।

বৃষ্টির কারণে শীতকালীন বিভিন্ন ধরনের সবজি ও মরিচ ক্ষেতে বড় ধরনের ক্ষতির সম্ভাবনা দেখা দিয়েছে। গত তিন দিন ধরে চলা এই বৃষ্টি এখনো অব্যাহত আছে।

ফরিদপুর আবহাওয়া অফিসের ইনর্চাজ সুয়জুল আমিন জানান, গত ১২ ঘণ্টায় ফরিদপুরে ১৭৭ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে। এছাড়া বাতাসের গতি ঘণ্টায় ৩০ থেকে ৩৫ কিলোমিটার বেড়ে প্রবাহিত হয়েছে। আগামীকালের মধ্যে আবহাওয়া কিছু উন্নতি হতে পারে বলে তিনি জানান।

এদিকের টানা বৃষ্টির কারণে জেলা শহরের রাস্তাঘাটে মানুষকে খুব একটা যায়নি। শহরের সড়কগুলো ছিল অনেকটা ফাঁকা। বাণিজ্যিক বিপণী বিতানগুলো ছিলো একদম ক্রেতা শুন্য।

আবহাওয়ার প্রতিকূলতার কারণে জেলার নিম্ন আয়ের মানুষের আর্থিক সমস্যায় পড়তে হচ্ছে। দিনমজুর থেকে শুরু করে রিকশা-ভ্যান চালকরা কষ্টের মধ্যে রয়েছেন।

ফরিদপুর প্রেসক্লাবের সামনের হলমার্কের স্টোরের মালিক শহিদুল ইসলাম জানান, টানা তিন দিন ধরে বৃষ্টি থাকায় দোকানে ক্রেতার উপস্থিতি নেই। কর্মচারীদের নিয়ে দিনভর বসেই থাকতে হচ্ছে।

ফরিদপুর কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক আব্দুর রউফ জানান, টানা বৃষ্টির কারণে শীতকালীন আগাম সবজির লাল শাক, মূলা শাক, পুইশাকসহ রোপা আমনের ব্যাপক ক্ষতি হয়েছে।

ঢাকাটাইমস/২১অক্টোবর/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :