বৃষ্টিতে গাজীপুরে মহাসড়কে দীর্ঘ যানজট

গাজীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২১ অক্টোবর ২০১৭, ১২:০৬ | প্রকাশিত : ২১ অক্টোবর ২০১৭, ১১:৫৪

টানা বৃষ্টিতে গাজীপুরের ঢাকা-ময়মনসিংহ ও ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের বিভিন্ন অংশে পানি জমে গেছে। এছাড়া মহাসড়কে ছোট-বড় গর্তের সৃষ্টি হওয়ায় ভয়াবহ যানজট দেখা দিয়েছে। এর ফলে এসব যানে থাকা মানুষকে দুর্ভোগ পোহাতে হচ্ছে।

জানা গেছে, গত দুইদিনের থেমে থেমে চলা বৃষ্টির কারণে এই মহাসড়কের বিভিন্ন স্থানে খানাখন্দের সৃষ্টি হয়। বৃষ্টির পানি এসব গর্তে জমায় গাড়িগুলো স্বাভাবিক গতিতে চলতে পারছে না। ফলে ওই দুই মহাসড়কের ঘণ্টার পর ঘণ্টা যানজটে আটকে থেকে নাকাল হতে হচ্ছে যাত্রীদের। শনিবার সকাল থেকে আবারো ভারী বৃষ্টি শুরু হলে মহাসড়কে যানজট আরও ভয়াবহ আকার ধারণ করে।

এছাড়া পানি জমে থাকার পাশাপাশি ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের তারগাছ এলাকায় একটি ট্রাক বিকল হওয়ায় সকাল থেকেই এই মহাসড়কে যানজট ভয়াবহ আকার ধারণ করে। ড্রেনেজ ব্যবস্থা ভালো না হওয়ায় অনেক স্থান বৃষ্টির পানিতে তলিয়ে গেছে।

জলাবদ্ধতার কারণে চান্দনা চৌরাস্তা, ভোগড়া বাইপাস, টঙ্গী, চেরাগ আলী এলাকায় তীব্র যানজট দেখা দিয়েছে। যানজটের কারণে গাড়ি চলাচল ব্যাহত হচ্ছে। দুর্ভোগে পড়েছেন হাজার হাজার যাত্রী।

ধীরগতিতে গাড়ি চলায় মাত্র আধা ঘণ্টার পথ পাড়ি দিতে দুই থেকে তিন ঘণ্টা সময় লেগে যাচ্ছে। তবে যানজট নিরসনে পুলিশ কাজ করছে।

এছাড়া ময়লা আবর্জনা ও ড্রেনের দুষিত পানি মহাসড়কের পাশের অনেক বাসা-বাড়িতে ঢুকে পড়ায় নাকাল হচ্ছেন নগরবাসী। পানির কারণে শিল্প-কারখানার শ্রমিকদের সঙ্গে ভোগান্তিতে পড়েছে স্কুল-কলেজের শিক্ষার্থীরাও।

ঢাকাটাইমস/২১অক্টোবর/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত