ভাতা পেতে আর ব্যাংকে যেতে হবে না মুক্তিযোদ্ধাদের

নীলফামারী প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২১ অক্টোবর ২০১৭, ১৮:০৫ | প্রকাশিত : ২১ অক্টোবর ২০১৭, ১৭:৫৭

জাতির শ্রেষ্ঠ সন্তান মুক্তিযোদ্ধাদের ভাতা পেতে যেন ব্যাংকের লাইনে আর দাঁড়িয়ে না থাকতে হয় সেই ব্যবস্থা করছে সরকার। আগামী জানুয়ারি থেকে মুক্তিযোদ্ধাদের ভাতা বাড়ি বাড়ি গিয়ে পৌঁছে দেয়া হবে বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। এ ব্যাপারে সব প্রস্তুতি সম্পন্ন হচ্ছে বলেও জানান মন্ত্রী।

শনিবার দুপুরে নীলফামারীর ডোমার উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্য মন্ত্রী এসব কথা বলেন।  

প্রধান বিচারপতির সমালোচনা করে মুক্তিযোদ্ধা মন্ত্রী বলেন, ‘আমাদের প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা শান্তি কমিটির সদস্য ছিলেন। তাই তিনি বঙ্গবন্ধুকে একক নেতা মানতে রাজি নন।’ তিনি বলেন, ‘প্রধান বিচারপতির কাছে জবাব চাইতে হবে আর কোন নেতা ছিল?’ তিনি প্রধান বিচারপতির বিরুদ্ধে উঠা দুর্নীতির অভিযোগসহ বিভিন্ন মন্তব্যের সমালোচনা করে দেশে এনে তার বিচার দাবি করেন।

মোজাম্মেল হক বলেন, ‘আওয়ামী লীগের নেতৃত্বে দেশ স্বাধীন হয়েছে। আওয়ামী লীগ সব সময় বাংলাদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বে বিশ্বাস করে। আর বিএনপি ও তার নেত্রী স্বাধীনতায় বিশ্বাস করে না। তারা পাকিস্তানের পোষা তোতা পাখি। পাকিস্তান যেভাবে বিবৃতি দেয় খালেদা জিয়াও সেভাবে কথা বলেন।’

ডোমার উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে ফাতিমার সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নীলফামারী-১ আসনের সংসদ সদস্য আফতাব উদ্দিন সরকার, জেলা পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা জয়নাল আবেদিন, জেলা আওয়ামী লীগের সভাপতি দেওয়ান কামাল আহমেদ, জেলা মুক্তিযোদ্ধা সংসদের আহ্বায়ক ফজলুর রহমার, ডোমার উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক খায়রুল আলম বাবুল, সম্পাদক তোফায়েল আহম্মেদ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার নুরুন্নবী, সাবেক কমান্ডার আব্দুল জব্বার প্রমুখ।

প্রসঙ্গত, মুক্তিযুদ্ধ মন্ত্রনালয়ের অর্থায়নে এলজিইডি’র বাস্তবায়নে দুই কোটি ২২ লাখ ৯৯ হাজার ৬০০ টাকা ব্যয়ে ডোমার উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স নির্মাণ করা হয়।

(ঢাকাটাইমস/২১অক্টোবর/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত