সিলেটে এনআরবি বিজনেস কনভেনশন শুরু

ব্যুরো প্রধান, সিলেট
 | প্রকাশিত : ২১ অক্টোবর ২০১৭, ২১:৫২

বিশ্বের বিভিন্ন দেশে বসবাসরত প্রবাসীদের দেশে বিনিয়োগে আগ্রহী করতে সিলেটে শুরু হয়েছে এনআরবি গ্লোবাল বিজনেস কনভেনশন-২০১৭ । শনিবার বিকালে সিলেট আবুল মাল আব্দুল মুহিত ক্রীড়া কমপ্লেক্সে তিনব্যাপী এ আয়োজনের উদ্বোধন করেন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান।

ব্রিটিশ-বাংলাদেশ চেম্বার অব কমার্স ও সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি এ কনভেনশনের আয়োজক।

সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাস্ট্রির সভাপতি খন্দকার শিপার আহমদ জানান, প্রবাসীদের দেশে বিনিয়োগে আকৃষ্ট এবং বিশ্বে ছড়িয়ে ছিটিয়ে থাকা নতুন প্রজন্মকে একত্রিত করে দেশে বিনিয়োগে আগ্রহী করাই সম্মেলনের মূল উদ্দেশ্য।

কনভেনশনে যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র, ফ্রান্স, সুইডেন, কানাডাসহ ৩০টি দেশের  প্রতিনিধি অংশগ্রহণ করেছেন।

কনভেনশনে প্রবাসীরা দেশে বিনিয়োগে নানা প্রতিবন্ধকতা ও সমস্যার কথা তুলে ধরেন। প্রবাসীদের এসব সমস্যা সমাধানে সরকার কাজ করছে বলে জানিয়েছেন অনুষ্ঠানের উদ্বোধক অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান।

এম এ মান্নান বলেন, প্রবাসীদের বিনিয়োগে সব ধরনের সুযোগ সৃষ্টি করতে সরকার কাজ করছে। তাদের সমস্যা চিহ্নিত করে সমাধানের চেষ্টা করবে সরকার।

প্রবাসীদের জন্য এনআরবি দিবস ঘোষণা করা হবে জানিয়ে তিনি বলেন, এ বিষয়ে সরকারের উচ্চমহলের সাথে আলাপ করে এনআরবি দিবস ঘোষণা করা হবে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন- সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, পুলিশ মহাপরিদর্শক শহীদুল হক, সংসদ সদস্য মাহমুদ উস সামাদ, ইয়াহইয়া চৌধুরী,  জাতিসংঘের সাবেক স্থায়ী প্রতিনিধি আবদুল মোমেন, সিলেটের বিভাগীয় কমিশনার নাজমা আরা খানম, ডিআইজি কামরুল আহসান, মহানগর পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া, ব্রিটিশ বাংলা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাস্ট্রির সভাপতি এনাম আলী প্রমুখ।

(ঢাকাটাইমস/২১অক্টোবর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত