‘যৌন হেনস্তায় নারীরাও দায়ী’

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ অক্টোবর ২০১৭, ১৩:২২

পরিচালক-প্রযোজকদের দ্বারা শোবিজ জগতের অভিনেত্রীদের যৌন হেনস্তার শিকার হওয়ার অভিযোগ মাঝেমধ্যেই খবরের শিরোনাম হয়। এটা নতুন কিছু নয়। এ বিষয় নিয়ে আলোচনা-সমালোচনাও অনেক পুরোনো বিষয়। এহেন কাণ্ডে অভিনেত্রীরাসহ সকল নারীরাই পুরুষকে দায়ী করে থাকেন। তবে তাদের মধ্যে একেবারেই ব্যতিক্রম বলিউড অভিনেত্রী টিসকা চোপড়া। যৌন হেনস্তার জন্য পুরুষের পাশাপাশি নারীরাও সমান দায়ী বলে মনে করেন তিনি।

টিসকা বলেন, ‘যেসব নারী যৌন হেনস্তার দাবি তুলছেন, হেনস্তাকারীদের সঙ্গে তারাও সমানভাবে দোষী। দায়িত্ব নিয়েই কথাটা বলছি। কারণ তারা নিজেরাই নিজেদের এমন পরিস্থিতিতে ফেলেন। কেন এই নারীরা হোটেল রুমে যেতে রাজি হন? কেন নিজেদের নিরাপত্তার কথা এক বারও ভাবেন না? নারীরা কি এই সব ব্যক্তিদের চরিত্র সম্পর্কে আগে থেকে কিছুই জানতে পারেন না?’

তিনি আরও বলেন, ‘একজন নারী হিসেবে আমি বলব, সবার আগে নিজের নিরাপত্তার কথা ভাবুন। ‘না’ বলার সাহস করুন। নারীরা ‘না’ বলার অভ্যাস করলে তবেই এসব বন্ধ হবে। বুঝিয়ে দিতে হবে, তারা যা চাইছে তা কখনোই সম্ভব না।’
তবে এ বক্তব্যের কারণে সমালোচনার মুখেও পড়েছেন টিসকা। অনেকেই সামাজিক যোগাযোগমাধ্যমে তার এ কথার প্রতিবাদ করেছেন। কেউ কেউ বলছেন, নির্মাতাদের চোখে ভালো সাজতেই এমন বক্তব্য দিয়েছেন অভিনেত্রী। 

বেশ কয়েক বছর ধরে বলিউডের ছবিতে অভিনয় করলেও সেভাবে নিজেকে মেলে ধরতে পারেননি টিসকা। আমির খানের ‘তারে জমিন পার’, ‘দিল তো বাচ্চা হ্যায় জি’, এবং ‘এবিসিডি-টু’ এর মতো জনপ্রিয় ছবিতে সহ-অভিনেত্রী হিসেবে কাজ করেছেন তিনি। করেছেন পরিচালনা এবং প্রযোজনার কাজও।

ঢাকাটাইমস/২২অক্টোবর/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত