রঙ বাংলাদেশে হেমন্তের পোশাক

ফিচার প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ অক্টোবর ২০১৭, ১৪:৪২

শরৎ শেষ। হেমন্তের শুরু । ক্রমেই পদধ্বনি শোনাবে শীত। রাতে এখনই মিলছে হিমের পরশ। আর শিশির পতনের শব্দ। আন্তর্জাতিক ফ্যাশনে এটাই ফল। পতনের মৌসুম। নতুন করে ওয়্যারড্রোব সাজানোর পালা। আমাদের এখানে ততটাই নয়। তবে প্রকৃতির পটবদলের এই সময়টা উপভোগ করতে চায় বাঙালি আহারে আর বাহারি পোশাকে। ক্ষণস্থায়ী হলেও শীত নিয়ে বিশেষ আয়োজন থাকে।

তবে হেমন্তে বাঙালিকে নতুন পোশাকের আস্বাদ দিতে বিশেষ আয়োজন সাজিয়েছে রঙ বাংলাদেশ।

হরেক মোটিফে উজ্জ্বল পোশাকের জমিন নানা শেডে এই সময়ের সৌন্দর্যকে ধরার প্রয়াস পেয়েছেন ডিজাইনাররা। নিয়মিত সংগ্রহে আলাদা মাত্রা দেয়ার চেষ্টা করেছে রঙ বাংলাদেশ। রঙ বাংলাদেশ-এর এই পতনকালের সংগ্রহে বড়দের জন্য রয়েছে শাড়ি, থ্রি-পিস, লং স্কার্ট-টপস, সিঙ্গেল কামিজ, শর্ট ও লং পাঞ্জাবি,উত্তরীয়,ধুতি,শার্ট, টি-শার্ট ও ফতুয়া। আর শিশু কিশোরদের সংগ্রহের রয়েছে ফ্রক, কামিজ থ্রিপিস, শার্ট, টি-শার্ট।

এই সময়ের আবহাওয়ায় শীতের আভাষ থাকলেও এখনো কমেনি গরমের প্রকোপ। বাতাসে রয়েছে যথেষ্ট পরিমাণে আর্দ্রতা। এই বিষয়কে গুরুত্ব দিয়েই সাজানো হয়েছে হেমন্তের পোশাক। যেখানে সুতি কাপড়কে বিশেষ গুরুত্ব দেয়া হয়েছে। পাশাপাশি আছে নানা ধরণের সিল্ক ও এন্ডি।

এবারের এই সংগ্রহে নকশা ফুটিয়ে তোলার মাধ্যমে আকর্ষণীয় করতে বিভিন্ন ধরণের ভ্যালু অ্যাডেড মিডিয়ার ব্যবহার করা হয়েছে। নানা ধরণের প্রিন্টের ব্যবহার এই কালেকশনের মূল বৈশিষ্ট্য। নকশার চাহিদা অনুযায়ী কারচুপি, মেশিন ও হ্যান্ড এম্বয়ডারির পাশাপাশি তাই ব্যবহার করা হয়েছে ব্লক ও স্ক্রিন প্রিন্ট।

রঙ বাংলাদেশ সবসময়েই ভোক্তাদের ক্রয়সাধ্যকে বিবেচনায় রাখে। এবারও তার ব্যতিক্রম ঘটছে না। রঙ বাংলাদেশ-এর শাড়ি কেনা যাবে শাড়ি: সুতি শাড়ী-৮৫০-৪,০০০টাকা , হাফ সিল্ক-২,২৫০-৮,৫০০টাকা , মসলিন- ১০,৫০০-২০,০০০ টাকা।

সালোয়ার-কামিজ ২,০০০-৪৫০০ টাকা, সিঙ্গল কামিজ ৮৫০-৩,০০০ টাকা, স্কার্ট-টপস ১,২০০-২,৫০০ টাকা, পাঞ্জাবি ৮৫০-৪,০০০ টাকা, টি-শার্ট ৩৫০-৫০০ টাকা,পলো শার্ট- ৬৫০-১,২০০টাকা, শাটর্- ৬৫০-১,৮০০ টাকা,

ফতুয়া ৭৫০-১,২৫০ টাকা, উত্তরীয় ৩৫০-৫০০ টাকা, ধুতি ৬৫০-১,০৫০টাকা, ব্লাউজ পিস ৩০০-৫০০টাকা, আনস্টিচড ১,৫০০-৪,০০০ টাকা,অলংকার সামগ্রী ৫০-২,০০০ টাকায় পাওয়া যাবে।

শিশু কিশোরদের পোশাক : পাঞ্জাবি ৬০০-৮৫০ টাকা,ফ্রক ৬০০-১,০৫০ টাকা,শার্ট ৫০০-৭০০টাকা, সিঙ্গল কামিজ ৬০০-১,০৫০ টাকা,শাড়ী ৯৫০-১,১৫০ টাকায় পাওয়া যাবে।

এছাড়া পাবেন ঘর সাজানোর জন্য নানা সামগ্রী।

(ঢাকাটাইমস/২২অক্টোবর/এজেড)

সংবাদটি শেয়ার করুন

ফিচার বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ফিচার এর সর্বশেষ

কিডনি রোগ বাড়ছে শিশুদেরও! যেসব লক্ষণ দেখলেই সতর্কতা জরুরি

সস্তার পেয়ারার গুণে বশে থাকে ডায়াবেটিস-উচ্চ রক্তচাপসহ নানা জটিল রোগ

যে পাঁচ সমস্যায় আক্রান্তরা গুড় খাওয়ার আগে একবার ভাবুন, নইলে...

সাজেদুর রহমান শাফায়েতের স্বপ্ন পৃথিবী ঘুরে দেখা

খাওয়ার পরপরই চা পান উপকার না ক্ষতি? কী বলছেন বিশেষজ্ঞরা

জ্বরের মধ্যে যে পাঁচ খাবার খেলেই বিপদ! জানুন, সাবধান হোন

গরমে হিট স্ট্রোকের ঝুঁকি বাড়ে ডায়াবেটিস রোগীদের! সুস্থ থাকবেন যেভাবে

মুখে দুর্গন্ধের কারণে হা করতেও অস্বস্তি লাগে? সমাধান কী জানুন

লিভার ভালো রাখে লাউ! ওজন এবং উচ্চ রক্তচাপও থাকে নিয়ন্ত্রণে

কিডনি ভালো রাখে আমের পাতা! উচ্চ রক্তচাপও থাকে নিয়ন্ত্রণে

এই বিভাগের সব খবর

শিরোনাম :