ওয়ার্ল্ড কংগ্রেসে সাত অ্যাওয়ার্ড পেল হুয়াওয়ে

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ অক্টোবর ২০১৭, ১৭:২১

সম্প্রতি নেদারল্যান্ডের হেগে অনুষ্ঠিত হয়েছে এসডিএন এনএফভি ওয়ার্ল্ড কংগ্রেস। এতে সাতটি অ্যাওয়ার্ড জিতেছে হুয়াওয়ে।

অ্যাওয়ার্ডগুলো হলো- ‘বেস্ট নিউ অটোমেশন অ্যান্ড ম্যানেজমেন্ট’, ‘ইকোসিস্টেম অ্যান্ড পার্টনারশিপ: বেস্ট ভ্যালিডেশন/সার্টিফিকেশন প্রোগ্রাম’, ‘বেস্ট ভার্টিক্যাল অ্যাপ্লিকেশন’, ‘বেস্ট নিউ ভিএনএফ অ্যাপ্লিকেশন’, ‘বেস্ট নিউ ক্লাউড-অপটিক্যাল সল্যুশন, ‘বেস্ট ক্লাউড অ্যান্ড ক্যারিয়ার সার্ভিস’ এবং ‘কন্ট্রিবিউশন টু ওপেন সোর্স/ওপেন নেটওয়ার্কিং’।

ঝেজিয়াং মোবাইলের সাথে অংশীদারিত্বে অটোমেটিক অ্যান্ড ইন্টেলিজেন্ট এনএফভি নেটওয়ার্ক ওঅ্যান্ডএম প্ল্যাটফর্ম- নেটওয়ার্ক ফাংশনস ভার্চুয়ালাইজেশন অর্কেস্ট্রাটর+ (এনএফভিও+) তৈরির জন্য ‘বেস্ট নিউ অটোমেশন অ্যান্ড মেজমেন্ট’ অ্যাওয়ার্ড পেয়েছে প্রতিষ্ঠানটি। এনএফভি+ টেলিকম ক্লাউডভিত্তিক ওঅ্যান্ডএম সল্যুশন স্থাপনে ঝেজিয়াং মোবাইলের সাথে অংশীদারিত্ব করেছে হুয়াওয়ে।

ক্লাউড ওপেনল্যাব ভ্যালিডেশন ও সার্টফিকেশন প্রোগ্রামের জন্য স্বীকৃতিস্বরূপ হুয়াওয়েকে ‘ইকোসিস্টেম অ্যান্ড পার্টনারশিপ’ অ্যাওয়ার্ড দেয়া হয়। লাইভ নেটওয়ার্ক ক্যারিয়ারে দৃষ্টিকোণ থেকে নেটওয়ার্ক আর্কিটেকচারের ‘স্মুথ ইভুল্যুশন’ যাচাইয়ে বর্তমানে এ শিল্পখাতে ব্যবহৃত টেস্টিং স্ট্যান্ডার্ডসের বিপরীতে নতুন মানদ- নির্ধারণে বাণিজ্যিকভাবে ব্যবহারে কাজ করবে এ প্রোগ্রামটি।

ফাইভ জি ভার্টিকাল অ্যাপ্লিকেশনের ক্ষেত্রে উন্নত প্রযুক্তি ও অসামান্য উদ্ভাবন নিয়ে আসার স্বীকৃতিস্বরূপ হুয়াওয়ের ফাইভজি কোর নেটওয়ার্ক সল্যুশনের সার্ভিস ওরিয়েন্টেড কোর (এসওসি) ‘বেস্ট ভার্টিকাল অ্যাপ্লিকেশন’ অ্যাওয়ার্ড জিতে নিয়েছে।

এক্ষেত্রে, হুয়াওয়ে বৈশ্বিকভাবে শীর্ষস্থানীয় ক্যারিয়ার প্রতিষ্ঠানগুলোর সাথে অংশীদারিত্ব করেছে এবং ফাইভজি প্রযুক্তি নিয়ে নানা ধরনের প্রদর্শনীর আয়োজন করেছে। ভবিষ্যতে এ প্রযুক্তির সম্ভাবনার কথা ভেবে হুয়াওয়ে ফাইভজি কোর নেটওয়ার্ক ইন্ডাস্ট্রি চেইনের ধারাবাহিক উন্নয়ন প্রচারণায় নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।

এসডিএন এনএফভি ওয়ার্ল্ড কংগ্রেসে সফলতা নিয়ে হুয়াওয়ে টেকনোলজিস (বাংলাদেশ) লিমিটেডের চিফ টেকনিক্যাল অফিসার কলিন শি বলেন, ‘আমরা যা নিয়ে কাজ করছি সেখানে শ্রেষ্ঠত্ব অর্জনের জন্য আমরা নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি। আমরা এ অর্জন নিয়ে অত্যন্ত গর্বিত। এর পাশাপাশি, এ অর্জনের জন্য আমি হুয়াওয়ের পরিশ্রমী ও মেধাবী মানুষদের ধন্যবাদ জানাতে চাই। সামনের দিনগুলোতে আমাদের উৎকর্ষকে ছাড়িয়ে যাবার প্রত্যাশা রয়েছে আমাদের।’

(ঢাকাটাইমস/২২অক্টোবর/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :