গাজীপুরে পায়ুপথে বাতাস দিয়ে শ্রমিক নির্যাতন

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ অক্টোবর ২০১৭, ২০:০৮

আবারও পায়ুপথে বাতাস ঢুকিয়ে শ্রমিক নির্যাতনের অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে গাজীপুরের শ্রীপুর উপজেলায়। শরিফুল ইসলাম বাদল নামের এক শ্রমিককে জোর করে মেশিন দিয়ে পায়ুপথে বাতাস ঢোকায় তারই সহকর্মীরা। এই অভিযোগে সহকর্মী সোহেল শিকদারকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বাদল গুরুতর অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ইনটেনসিভ কেযার ইউনিট (আইসিইউতে) চিকিৎসাধীন রয়েছেন। এ ব্যাপারে শ্রীপুর থানায় মামলা হয়েছে।

বাদলের চাচা শাহাবুদ্দিন ঢাকাটাইমসকে জানান, শ্রীপুর পৌরসভার বেড়াইদের চালা এলাকায় পলমল গ্রুপের আসওয়াদ নিট কম্পোজিট নামের পোশাক কারখানায় শনিবার রাতে ওই ঘটনা ঘটে।

শ্রীপুর থানার উপ-পরিদর্শক (এসআই) আজহারুল ইসলাম সহকর্মীদের বরাত দিয়ে জানান, বাদল ও সোহেল কারখানার ইউনিট-৫ এ ক্লিনিং মেশিন অপারেটর পদে চাকরি করেন। শনিবার রাতে কাজ সেরে সোহেল কম্প্রেসর মেশিনের বাতাসে মেঝে (ফ্লোর) পরিষ্কার করছিলেন। এক পর্যায়ে বাদল উপুড় হয়ে তার টিফিন বক্স ও মালামাল গোছানোর কাজ করছিলেন। এসময় সোহেল ও তার আরও দুই তিন সহকর্মী জোর করে ধরে সোহেলের পায়ুপথে মেশিনের পাইপের মাথা ধরে কয়েক মিনিট বায়ু চালনা করেন। এক পর্যায়ে সোহেল মেঝেতে পড়ে অজ্ঞান হয়ে যান। পরে অন্যরা তাকে উদ্ধার করে গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়।

পরে তার অবস্থার অবনতি হলে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। বর্তমানে সোহেল ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের ইনটেনসিভ কেয়ার ইউনিট (আইসিইউতে) চিকিৎসাধীন রয়েছেন।

এ ব্যাপারে শ্রীপুর থানায় কারখানার নিরাপত্তা বিভাগের সহকারী মহাব্যবস্থাপক (এজিএম) মাসুদুল আমিন বাদী হয়ে শ্রীপুর থানায় মামলা দায়ের করেন। রবিবার সকালে অভিযুক্ত সোহেলকে পুলিশ গ্রেপ্তার করেছে। মামলায় সোহেলের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও দুই তিনজনকে আসামি করা হয়েছে।

(ঢাকাটাইমস/২২অক্টোবর/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত