৬৩ রান করে সাজঘরে সাকিব

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২২ অক্টোবর ২০১৭, ২১:২৪ | প্রকাশিত : ২২ অক্টোবর ২০১৭, ২০:২৭

দলের দুরবস্থার মধ্যে ব্যক্তিগত অর্ধশত পূরণ করলেন সাকিব আল হাসান। কিন্তু এরপর ইনিংসটা বড় করতে পারলেন না। ৬৩ রান করে ফিরে গেলেন সাজঘরে। ওয়ানডে ক্রিকেটে এটি তার ৩৫তম অর্ধশত। ইনিংসের ৩১তম ওভারে এইডেন মার্করামের বলে জেপি ডুমিনির হাতে ধরা পড়লেন তিনি।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৪০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৬৯ রান। জয়ের জন্য বাংলাদেশের সামনে টার্গেট ৩৭০ রান।

টাইগাররা ব্যাটিংয়ে নেমে দলীয় তিন রানে প্রথম উইকেট হারায়। ডেন প্যাটারসনের বলে ফারহান বিহারডাইনের হাতে ক্যাচ হন ইমরুল কায়েস। তার ব্যক্তিহত সংগ্রহ ১ রান। দলীয় ১৫ রানে ডেন প্যাটারসনের বলে এলবিডব্লিউ হন লিটন দাস। তিনি করেন ৬ রান। এরপর দলীয় ২০ রানে কাগিসো রাবাদার বলে স্লিপে এইডেন মার্করামের হাতে ধরা পড়েন সৌম্য সরকার। তিনি করেন ৮ রান।

দলের তৃতীয় উইকেটের পতনের পর সাকিব-মুশফিক জুটির দিকে তাকিয়ে ছিল দল। কিন্তু মুশফিকুর রহিম হতাশ করেন। মাত্র আট রান করে ফিরে যান সাজঘরে। ইনিংসের ১২তম ওভারে আন্দিল ফেহলাকওয়েওর বল তুলে মারেন মুশফিক। বলটি ক্যাচ নেন কাগিসো রাবাদা।

দলীয় ৬১ রানে পঞ্চম উইকেটের পতন ঘটে বাংলাদেশের। ফিরে যান মাহমুদউল্লাহ রিয়াদ। উইয়ান মাল্ডারের বলে এলবিডব্লিউ হন তিনি। রিয়াদের সংগ্রহ ২ রান।

ইস্ট লন্ডনে আজ অনুষ্ঠিত হচ্ছে বাংলাদেশ ও সাউথ আফ্রিকার মধ্যকার তিন ম্যাচ ওয়ানডে সিরিজের শেষ ম্যাচ। রবিবার টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ছয় উইকেট হারিয়ে ৩৬৯ রান সংগ্রহ করে দক্ষিণ আফ্রিকা।

স্বাগতিকদের পক্ষে কুইন্টন ডি কক ৭৩, ফাফ ডু প্লেসিস ৯১ ও এইডেন মার্করাম ৬৬ রান করেন। বাংলাদেশের পক্ষে মেহেদী হাসান মিরাজ ২টি, তাসকিন আহমেদ ২টি ও রুবেল হোসেন ১টি করে উইকেট নেন।

ওয়ানডেতে বাংলাদেশের বিপক্ষে এটা দক্ষিণ আফ্রিকার সর্বোচ্চ রানের ইনিংস। এর আগে বাংলাদেশের বিপক্ষে তাদের সর্বোচ্চ রান ছিল ৩৫৮। হোয়াইটওয়াশ এড়াতে হলে এই ম্যাচে বাংলাদেশের জয়ের কোনও বিকল্প নেই। কারণ, সিরিজের প্রথম দুই ম্যাচে জয় পেয়ে সিরিজ জয় নিশ্চিত করে রেখেছে দক্ষিণ আফ্রিকা।

(ঢাকাটাইমস/২২ অক্টোবর/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

বিশ্বকাপের আগে পাকিস্তানের আরও এক টি-টোয়েন্টি সিরিজের সূচি প্রকাশ

এবার স্টয়েনিস-ওয়ার্নারকে বাদ দিয়ে অস্ট্রেলিয়ার কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশ

প্রথম বাংলাদেশি আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে সৈকত

শ্রীলঙ্কার বিপক্ষে আমাদের টেস্ট জেতা উচিত: সাকিব

শান্তর অধিনায়কত্ব নিয়ে এবার যা বললেন সাকিব

অবসর নিয়ে এবার যা জানালেন মেসি

বিশ্বকাপে হেরে আত্মহত্যার কথা ভেবেছিলেন রিচার্লিসন!

অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা

সিলেট টেস্টে ৮ উইকেট নেওয়া বোলারকে চট্টগ্রাম টেস্টে পাচ্ছে না শ্রীলঙ্কা

আইপিএলে হায়দরাবাদ-মুম্বাইয়ের ৫২৩ রানের ম্যাচে রেকর্ডবুকে তোলপাড়

এই বিভাগের সব খবর

শিরোনাম :