ইয়াবা বিক্রিতে বাধা দেয়ায় হামলা, মুক্তিযোদ্ধাসহ আহত ১০

সুনামগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ অক্টোবর ২০১৭, ২০:৪৫

সুনামগঞ্জের তাহিরপুরে প্রকাশ্যে ইয়াবা বিক্রিতে বাধা দেওয়ায় এক মুক্তিযোদ্ধা পরিবারের ওপর হামলার ঘটনা ঘটেছে। হামলায় মুক্তিযোদ্ধার স্ত্রী ও দুই সন্তানসহ মোট ১০জন আহত হয়েছেন।

রবিবার দুপুর ২টায় উপজেলার উত্তরশ্রীপুর ইউনিয়নের বালিয়াঘাট বিজিবি ক্যাম্পের সামনে অবস্থিত ইয়াবার গ্রাম খ্যাত দুধেরআউটা গ্রামে এ ঘটনা ঘটে।

আহতদের মধ্যে গুরুতর আহত মুক্তিযোদ্ধা সন্তান হৃদয় মিয়া (১৬) কে আজ সন্ধ্যায় সুনামগঞ্জ সদর হাসপাতাল ভর্তি করা হয়েছে। এছাড়াও মুক্তিযোদ্ধা সুজাফর মিয়া (৬৭), তার স্ত্রী জুলেখা বেগম (৫০), ছেলে মোশারফ হোসেন (২০) কে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

এলাকাবাসী জানান, উপজেলার বালিয়াঘাট বিজিবি ক্যাম্পের সামনে অবস্থিত দুধের আউটা গ্রামের চিহ্নিত সীমান্ত চোরাচালানী ও বিজিবি সোর্স পরিচয়ধারী চাঁদাবাজি মামলার জেলখাটা আসামি জিয়াউর রহমান জিয়া। তার নেতৃত্বে একান্ত সহযোগী মাদক বিক্রেতা মোবারক মিয়া, এরশাদ মিয়া, তার ছোট বোন রুইতন নেসা ও ইয়াবা সম্্রাজ্ঞী খ্যাত আংগুড়ি বেগম তাদের নিজনিজ বসতবাড়িতে দীর্ঘদিন যাবত ইয়াবা, হেরোইন, মদ ও গাঁজা বিক্রি করে আসছে। সম্প্রতি ইয়াবাসহ আংগুড়ি বেগম ও তার গডফাদার জিয়াউর রহমান জিয়া পুলিশ, সাংবাদিক ও বিজিবি নামে চাঁদাবাজির জন্য ধরা পড়ে দীর্ঘদিন জেল খেটে এসেছে। তারপরও ক্ষন্ত হয়নি তারা। বর্তমানে দুধেরআউটা গ্রামকে তারা ইয়াবার গ্রাম হিসেবে পরিচিত করে তুলেছে। পুলিশ ও বিজিবিকে মাসোয়ারা দিয়ে ম্যানেজ করে প্রতিদিনের মতো আজ রবিবার দুপুরে গডফাদার জিয়াউর রহমান জিয়ার নিতৃত্বে তার সহেেযাগী মোবারক মিয়া প্রকাশ্যে ইয়াবা বিক্রি করছিল। এ সময় মুক্তিযোদ্ধা সুজাফর মিয়ার ছেলে মোশারফ হোসেন বাধা দিলে মাদক বিক্রেতারা সংঘবদ্ধ হয়ে অস্ত্রসস্ত্র নিয়ে হামলা চালায়। সংঘর্ষের সময় এলাকার লোকজন বাধা দিলে তারাও মাদক বিক্রেতাদের হামলার শিকার হন।

এ ব্যাপারে আহত মুক্তিযোদ্ধা সুজাফর মিয়া বলেন, ইয়াবার গন্ধ সইতে না পেরে আমার ছেলে প্রতিবাদ করায় আমাদের ওপর তারা হামলা চালিয়েছে। আমি এই অন্যায়ের বিচার চাই।

এ ব্যাপারে জানতে তাহিরপুর থানার ওসি নন্দন কান্তি ধর এর সরকারি মোবাইল নাম্বারে ফোন করলে একজন কনস্টেবল ফোন রিসিভ বলেন, মোবাইলটি থানার বাহিরে চার্জ দেওয়া হচ্ছে। ওসি স্যার থানায় আছেন।

সুনামগঞ্জ পুলিশ সুপার বরকত উল্লাহ খান বলেন, এ ব্যাপারে খোঁজ খরব নিয়ে শিগগির আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

(ঢাকাটাইমস/২২অক্টোবর/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :